Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৬ ফাল্গুন ১৪২৫, ১২ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ২০

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১০:৫৫ এএম

বেতন বৃদ্ধির দাবিতে টানা পঞ্চম দিনের মত সাভারের আশুলিয়ায় আন্দোলনরত শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে এসময় পুলিশসহ আহত হয়েছে অন্তত ২০ জন শ্রমিক। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে সাভারে বিভিন্ন পোশাক কারখানার সামনে টহল দিচ্ছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
বৃহস্পতিবার সকালে আশুলিয়ার জামগড়ার ছয়তলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
শ্রমিকরা জানায়, সকালে বেতন বৃদ্দির দাবিতে সাভারের আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকার বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে এসময় পুলিশসহ আহত হয়েছে অন্তত ২০ জন শ্রমিক। শ্রমিকরা আশেপাশে অবস্থান নিয়েছে। থমথমে অবস্থা বিরাজ করছে গোটা এলাকায়। একদিনের জন্য ছুটি ঘোষনা করা হয়েছে কয়েকটি পোশাক কারখানা।
অপরদিকে সকালে সাভারে বেশীরভাগ পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দিয়েছে। পোশাক কারখানা গুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রয়েছে পুলিশের জলকামানসহ সাজোয়া যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ