Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

ফুলপুরের সেই জঙ্গলেই অবশেষে মেছো বাঘকে অবমুক্ত করা হয়েছে

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:৫৩ পিএম

 

ময়মনসিংহের ফুলপুরের সাহাপুর গ্রামের সেই জঙ্গলেই বুধবার রাতে মেছো বাঘটিকে অবমুক্ত করা হয়েছে।
জানা যায়, ফুলপুর উপজেলার সাহাপুর গ্রামের একটি জঙ্গল থেকে বুধবার সকালে দুটি বাঘ বের হয়ে আসে। পরে বাঘ দু’টি কয়েকটি কুকুরকে আক্রমণ করে। তখন কুকুরের শব্দ শুনে সেখানকার লোকজন বের হয়ে বাঘ দু’টিকে ধাওয়া দেয়। বাঘ দু’টিও ধাওয়া খেয়ে জঙ্গলের দক্ষিণ পাশে একটি গাছের উপর উঠে যায়। খানিক সময় পর সেখান থেকে জঙ্গলের ভেতর গর্তে ঢুকে নিজেদের আড়াল করে। বিষয়টি জানাজানি হওয়ার পর ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী, ফুলপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যান এবং বাঘ না মারার জন্য সকলকে বলেন। সারাদিন অপেক্ষার পর সন্ধ্যায় শুরু হয় বাঘ উদ্ধার অভিযান। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী'র উপস্থিতিতে উদ্ধার তৎপরতায় অংশ নেন ময়মনসিংহ বন বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) তবিবুর রহমানের নেতৃত্বে ময়মনসিংহ বন বিভাগের ৭ সদস্যের একটি টিম এবং ফুলপুর ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন। অবশেষে রাত সাড়ে ৮ টার দিকে গর্তে লুকিয়ে থাকা মেছো বাঘটি সেই জঙ্গলে অবমুক্ত করা হয়েছে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই জঙ্গলের গর্তে লুকিয়ে থাকা মেছো বাঘ আমার সামনেই অবমুক্ত করা হয়েছে। সেখানে মেছো বাঘের বিচরণ থাকলে তাদের কোন প্রকার ক্ষতি ও না মারার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেছো বাঘ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ