Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

টাঙ্গাইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পলিথিন জব্দ, জরিমানা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১:৩১ পিএম

টাঙ্গাইলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮৫০ কেজি পলিথিন জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের পার্ক বাজারে অবৈধ পলিথিনের বিরুদ্ধে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ কোম্পানি কমান্ডার মেজর মো.হাসান আরাফাতের নেতৃত্বে র‌্যাবের একটি দল বিশেষ অভিযান চালিয়ে ২ জন ব্যবসায়ীর কাছ থেকে ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করে। পলিথিন ব্যবসায়ীরা হচ্ছ- ভূঞাপুর উপজেলার চিতুলিয়াপাড়া গ্রামের মোবারক আলীর ছেলে নজরুল ইসলাম ও সদর উপজেলার হুগড়া ইউনিয়নের আবু কায়ুমের ছেলে মো. রাজীব।

এ ব্যাপারে টাঙ্গাইল সদর সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, তার নির্দেশক্রমে র‌্যাব সদস্যরা পার্ক বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ২ জন ব্যবসায়ীর কাছ থেকে ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করে। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ মতে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়। উভয় আসামী জরিমানা প্রদান করে মুক্ত হন। পরে জব্দকৃত পলিথিন পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়।
এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর সজীব কুমার ঘোষসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ