Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ৩:৪০ পিএম | আপডেট : ৪:০৫ পিএম, ১০ জানুয়ারি, ২০১৯

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বেলা ১১ টায় সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় ঘোষনা করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী আব্দুস সবুর মোল্লা (৪৫) জেলার কলারোয়া উপজেলার কুমারনাল গ্রামের বর্তমানে একই উপজেলার মুরারিকাটি গ্রামের আবুল কাসেম মোল্লার ছেলে। তিনি পলাতক রয়েছেন।
মামলার বাদী নিহতের ভাই কলারোয়া উপজেলার কুমারনাল গ্রামের মেহের আলী সরদারের ছেলে জালাল উদ্দিন এজাহারে উল্লেখ করেছেন যে, আসামী সবুর মোল্লার সাথে তার বোনের বিয়ের পর তারা জানতে পারেন তার ভগ্নিপতির আরো একটি স্ত্রী রয়েছে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। তার ভগ্নিপতি কুমারনাল গ্রামে প্রথম স্ত্রীকে রেখে তার বোনকে নিয়ে মুরারিকাটির বাসায় থাকতো। তার বোন রোমেছা এলজিইডির একটি প্রকল্পের লেবারের কাজ করতো। বেতন পাওয়ার পর তার ভগ্নিপতি বেতনের টাকা নেওয়ার জন্য তার বোনকে প্রায়ই মারধর করতো। এরই জের ধরে গত ২৪.০৮.২০১২ তারিখে বেতনের টাকা তার স্বামীকে না দেওয়ায় তার বোনকে শ্বাসরোধ করে হত্যা করে সবুর মোল্লা। ওই দিনই এলাকাবাসি তার ভগ্নিপতিকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। এরপর তিনি (জালাল উদ্দিন) বাদী হয়ে কলারোয়া থানায় তার ভগ্নিপতির বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-২১।
পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা কলারোয়া থানার এস.আই ফকির আজিজুর রহমান আসামি আব্দুস সবুর মোল্লার বিরুদ্ধে ২৮-১১-২০১২ তারিখে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এক পর্যায়ে আসামী আব্দুস সবুর মোল্লা উচ্চ আদালত থেকে জামিন পান।
স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ বৃহস্পতিবার এ মামলায় বিচারক মোঃ সাদিকুল ইসলাম তালুকদার স্ত্রী হত্যার দায়ে আসামী সবুর মোল্লাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের কার্যকর করার আদেশ দেন। আসামী পলাতক থাকায় আসমীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন বিচারক।
সাতক্ষীরা জজ কোর্টের পিপি এ্যাড. তপন কুমার দাস জানান, রায় ঘোষনার সময় আসামী পলাতক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসি

১২ জানুয়ারি, ২০২১
১৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন