Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

অলস সময় কাটছে জেমি ডে’র

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


বাংলাদেশে বর্তমানে কোনো কাজ নেই। তাই নিজ দেশ ইংল্যান্ডে ছুটিতে অলস সময় কাটাচ্ছেন জাতীয় দলের ব্রিটিশ ফুটবল কোচ জেমি ডে। ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল পরে এবং সেমিফাইনালের আগের বিরতিতে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে ৫ দিনের ক্যাম্প করেছিলেন এই ইংলিশ। ফেডারেশন কাপ শেষে জেমি ছুটিতে চলে যাওয়ার কারণে মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপের খেলা দেখতে পারেননি।

ছুটি শেষে ৯ জানুয়ারি ঢাকায় ফেরার কথা থাকলেও ফিরেননি জেমি ডে। ছুটি শেষে নির্ধারিত সময়ে কেন ফিরেননি কোচ। এ প্রশ্নের উত্তরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘এখানে বর্তমানে কোনো কাজ না থাকায় জেমি কয়েকদিন ছুটি বাড়িয়ে নিয়েছেন। তবে তিনি ঢাকায় ফিরে আসবেন ১৭ জানুয়ারি।’ প্রধান কোচ ঢাকায় ফিরে আসলেও চাকরি ছেড়ে দিয়েছেন জাতীয় দলের ইংলিশ ট্রেনার ডেভিস । তার জায়গায় নতুন একজন বিদেশি খুঁজছে বাফুফে। এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদকের কথা, ‘আমরা জেমিকে বলেছি নতুন ট্রেনার দেখতে। আশা করি সহসাই পেয়ে যাবো।’
সোহাগের তথ্য মতে যেদিন ইংলিশ কোচের ঢাকায় ফেরার কথা তার পরের দিনই মাঠে গড়ানোর কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসরের। আগামীকাল পেশাদার লিগ কমিটির সভায় সিদ্ধান্ত হবে, ১৮ জানুয়ারি বিপিএল শুরু হবে, না তা এক সপ্তাহ পেছাবে।

এদিকে লিগ শুরু হলে জেমি ডে ম্যাচ দেখে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের জন্য খেলোয়াড় বাছাই করবেন। নতুন বছরে এটাই হবে তার প্রথম অ্যাসাইনমেন্ট। এই টুর্নামেন্ট ২০২০ টোকিও অলিম্পিক ফুটবলেরও বাছাই পর্ব। এই বাছাই পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রæপে। যেখানে তাদের প্রতিপক্ষ বাহরাইন, ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টের খেলা আগামী ২২ থেকে ২৬ মার্চ পর্যন্ত চলবে বাহরাইনে। বাংলাদেশের প্রথম খেলা উদ্বোধনী দিনই খেলা স্বাগতিকদের বিপক্ষে। ২৪ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে লাল-সবুজরা। শ্রীলঙ্কার বিপক্ষে গ্রæপের শেষ ম্যাচটি বাংলাদেশ খেলবে ২৬ মার্চ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ