Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

গার্মেন্টস শিল্প ধ্বংস হলে দেশের উন্নয়ন ব্যাহত হবে -বাংলাদেশ খেলাফত মজলিসের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক গতকাল এক বিবৃতিতে বলেছেন, গার্মেন্ট শিল্পে বার বার বিক্ষোভ-অবরোধ হচ্ছে। শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নিয়ে তাদেরকে যথাযথ নিয়মে পারিশ্রমিক প্রদানের মাধ্যমে পরিপূর্ণ কাজে লাগালে দেশকে উন্নয়নের দ্বারপ্রান্তে পৌঁছানো সম্ভব। গার্মেন্ট শিল্পই হচ্ছে বাংলাদেশের জন্য বৈদিশিক মুদ্রা উপার্জনের বৃহত্তম খাত। যেখানে অন্তত ৩ লাখ জনশক্তির কর্মসংস্থান। তিলে তিলে গড়ে উঠা এ শিল্প দেশ-বিদেশী কোনো চক্রান্তে ধ্বংস হলে একদিকে বৈদিশিক মুদ্রা অর্জন বন্ধ হবে, অন্যদিকে বেকারত্বের বোঝা ভারী হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ইতোমধ্যে অনেকগুলো গার্মেন্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। আরও অনেকগুলো বন্ধ হওয়ার প্রক্রিয়াধীন। দিন দিন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে। আন্দোলন ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষতি হবে। ফলে দেশের অর্থনৈতিক উন্নয়ত ব্যাহত হবে। তাই অতিসত্বর সরকারের সরাসরি হস্তক্ষেপের মাধ্যমে জাতির বৃহত্তর স্বার্থে গার্মেন্টগুলো টিকিয়ে রাখতে হবে। তাদের বেতন কাঠামো সঠিক মাত্রায় নির্ধারণ ও পরিশোধের যথাযথ ব্যবস্থা নিশ্চিত করে এ সেক্টরে শৃংখলা ফিরিয়ে আনতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ