Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় আটক ১

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দেশের গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের ছবি বিকৃত করে প্রকাশ করার দায়ে জেলার শিবচরের নলগোড়া থেকে মো. তানভীর হাসান মোহন (২৩) নামে এক যুবককে গত বুধবার র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের একটি দল আটক করেছে।

গতকাল দুপুরে মাদারীপুর র‌্যাব-ক্যাম্প থেকে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে, তথ্য প্রযুক্তির সাহায্য নিয়ে স্কোয়াড কমান্ডার দেবাশীষ কর্মকার এর নেতৃত্বে¡ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত আসামি তার নিজ নামীয় ঞধহনরৎ ঐধংংধহ নামের ঋধপবনড়ড়শ আইডির মাধ্যমে দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিকৃত ছবি, প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ-এর নামে বিভিন্ন কুৎসামূলক বক্তব্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের-এর বিকৃত ছবি, মানহানিকর বক্তব্য, সরকার বিরোধী বিভিন্ন তথ্য অপপ্রচার করে আসছিল।

আটক আসামী জিজ্ঞাসাবাদে এসব অপরাধের কথা স্বীকার করেছে। আটককৃত তানভীর হাসান মোহন রাজশাহী জেলার বাঘা থানার তুলসীপুর গ্রামের মোঃ আবদুল মান্নানের ছেলে। অভিযানের সময় তার কার কাছ থেকে একটি মোবাইল ও দু‘টি সীমকার্ড উদ্ধার করা হয়। আটককৃত আসামিকে মোবাইলসহ শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা শিবচর থানায় প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ