Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাইফুল হকের পাসপোর্ট জব্দ থাকবে : হাইকোর্ট ১৬৫ কোটি আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেড থেকে ১৬৫ কোটি টাকা আত্মসাতের মামলায় আসামি মোঃ সাইফৃল হকের পাসপোর্ট ফেরত নিয়ে রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের বেঞ্চ এ রায় দেন। ফলে সাইফুল হকের পাসপোর্ট জব্দ থাকবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী। গত বছরের ৩১ মে হাইকোর্ট এ বিষয়ে রুল জারি করেছিলেন।
আদালতে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। আমিন উদ্দিন মানিক জানান, ভুয়া অফশোর কোম্পানিতে বিনিয়োগের আড়ালে ২০ মিলিয়ন মার্কিন ডলার, উক্ত বিনিয়োগের জন্য কনসালটেন্সি ফি বাবদ ২৫ হাজার মার্কিন ডলারসহ সর্বমোট ২০.০২৫ মিলিয়ন মার্কিন ডলার এবি ব্যাংক লিমিটেডের অফশোর ব্যাংকিং ইউনিট, শাখা, ইপিজেড চট্টগ্রাম হতে দুবাইতে পাচার করে উক্ত পাচার করা অর্থ স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে গোপন করে আত্মসাৎ করে। পাসপোর্টের জন্য আবেদনকারী মো. সাইফুল হক দুবাইতে অবস্থানকারী আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্য খুররম আবদুল্লাহ ও আবদুস সামাদ খানের পরিচিত বন্ধু ও এবি ব্যাংকের চেয়ারম্যান এম ওয়াহিদুল হকের পূর্ব পরিচিত। তিনি টাকা আত্মসাতের জন্য মিডিয়া ম্যান হিসেবে কাজ করেন। বিষয়টি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান গত বছরের ২৫ জানুয়ারি মতিঝিল থানায় ৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটি

২৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন