Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

সংলাপের দাবি হাস্যকর -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ২:৩৭ পিএম | আপডেট : ২:৩৮ পিএম, ১১ জানুয়ারি, ২০১৯
নির্বাচন নিয়ে জাতীয় সংলাপের দাবি হাস্যকর বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সারা বিশ্ব একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে স্বীকৃতি দিয়েছে। দুনিয়ার সব গণতান্ত্রিক দেশই বাংলাদেশের এই নির্বাচনকে স্বীকৃতি দিয়েছে, প্রসংশা করেছে। এমতাবস্থায় এ নির্বাচন নিয়ে জাতীয় সংলাপের দাবি হাস্যকর ছাড়া আর কিছুই নয়।
 
আজ শুক্রবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফ্লাইওভার ও চারলেন সড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 
 
মন্ত্রী বলেন, তারা (বিএনপি-ঐক্যফ্রন্ট) কী বললেন তাতে আমাদের কিছু আসে যায় না। বাংলাদেশের জনগণ কী বললো সেটা হলো বড় কথা। জনগণ বিপুলভাবে শেখ হাসিনার উন্নয়ন, গণতন্ত্র এবং সততার পক্ষে রায় দিয়েছে। ৭০-এর পর নৌকার পক্ষে এমন গণজোয়ার কেউ আর দেখেনি। এই নির্বাচন যদি তারা মনে করে সঠিক নয় তারা বলতেই পারে। আমরা বলবো এ দেশের জনগণ বিপুল ভোটে আওয়ামী লীগ-মহাজোটকে বিজয়ী করেছে। কাজেই এই নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন পৃথিবীর কোথাও নেই এবং বাংলাদেশেও নেই। জনগণের মাঝেও নেই। তাদের জনগণ ভোট না দিয়ে প্রত্যাখান করেছে। এখন তারা নানা দাবি জানিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।  
 
কাদের বলেন, তারা যে সংসদে নির্বাচিত হয়ে আসবে না এমন সিদ্ধান্ত নিয়েছে এটাও তো অবৈধ। এটার বৈধ্যতা আছে? জনগণের রায়কে যারা অসম্মান করেছে সেটা কি বৈধ? আমি যদি প্রশ্ন করি কি জবাব তারা দেবে। তারা আগে সংসদে আসুক। অধিবেশনে যোগ দিক। ৩০ তারিখ আমি তাদের আহ্বান করছি সংসদে যোগ দেওয়ার জন্য।
 
এসময় মন্ত্রীর সঙ্গে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন, স্থানীয় প্রশাসন এবং সড়ক ও জনপদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


 

Show all comments
  • Nahid hasan ১১ জানুয়ারি, ২০১৯, ৫:৪৮ পিএম says : 0
    মাণনীয় মন্ত্র সাহেব আর কত মিথ্যা বলবেন,আমি একজন গণতান্ত্রীক বাংলাদেশের নাগরিক আমার স্ত্রীতো তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি ভোট কেন্দ্রে ঢোকার পরে ব্যালট পেপার হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে নৌকার এজেন্ট ব্যালট কেড়ে নিয়ে নৌকা মার্কায় সিল মারে এটাই কি গণতান্ত্রীক প্রকিয়ায় ভোট গ্রহন,আমি সরকারের বিরোধীতা করছিনা নিজ চোখে যা দেখছি তাই লিখছি
    Total Reply(0) Reply
  • ডা: তপন্কব চক্রবওী ১১ জানুয়ারি, ২০১৯, ১০:১৭ পিএম says : 0
    ওবায়দুল কাদের রা এমন জন প্রতিনিধি যে ভোট ডাকাতি করে ওলাঁদের নির্বাচনে জিত্তে হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় এ উনি যখন জাসদ করতেন তখন ভোট চুরির সুযোগ ছিলাম বিধায় এক বারের জন্য ও নির্বাচনে জিতে নাই। এখন উনি বড় বড় কথা বলেন। লজ্জা জনক।
    Total Reply(0) Reply
  • M N Ahmed ১১ জানুয়ারি, ২০১৯, ১১:৪৫ পিএম says : 0
    Obaidul Qader, will you ever tell a truth please? Was it an election really? How can you claim that you won the the election where there was no any election? You peoples just cheated 18 crore peoples on the 29th & 30th December 2018.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ