Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

নোয়াখালীর সুবর্ণচরে কলেজ ছাত্রীর আত্মহত্যা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ৪:৪৪ পিএম

লিমা দাস (২১) সুবর্ণচর সৈকত সরকারি কলেজের বাংলা বিভাগের অনার্স (সম্মান) ৩য় বর্ষের ছাত্রী। কয়েকদিন আগে একটি এনজিও’তে মাঠ কর্মী হিসেবে চাকরি হয়েছে লিমার। তার ইচ্ছে ছিল পড়ালেখা চালানোর পাশাপাশি চাকরি করে নিজের জীবনকে সুন্দর করে সাজিয়ে নেওয়া। সেই ইচ্ছে আর পূরণ হলনা লিমার। তার চাকরিতে যোগদানের ব্যাপারে পরিবার থেকে বাধা দেওয়া হয়। অন্যদিকে বাবা-মায়ের কথা মত নিজের ইচ্ছের বিরুদ্ধে বিয়ের দেওয়া কথা নিয়ে মা-বাবার সাথে লিমার মান-অভিমান। এসবের জের ধরে আত্মহত্যা করে লিমা।

শুক্রবার দুপুর ১২টার দিকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত লিমা দাস চর আমান উল্যা স্বপন মার্কেট এলাকার লিটন চন্দ্র দাসের মেয়ে।

নিহতের বাবা লিটন চন্দ্র দাস জানান, সকালে তিনি কাজের বের হয়ে যান। কেউ ঘরে না থাকার সুযোগে ঘরের আড়ির সাথে গলায় ধুতি পেঁছিয়ে আত্মহত্যা করে। পরে তার ছোট মেয়ে মনিরা দাস লিমাকে ঝুলতে দেখে চিৎকার করলে তারা এসে লিমাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তিনি আরো বলেন, লিমার ইচ্ছা ছিল চাকরি ও পড়া লেখা করার। কিন্তু আমরা পাড়ার লোকজনের কথা থেকে বাঁচতে লিমাকে বিয়ের কথা বলাতে সে অভিমান করে আত্মহত্যা করেছে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা
আরও পড়ুন