Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

নির্বাচন নিয়ে পৃথিবীর কোথাও কোন প্রশ্ন নেই -ওবায়দুল কাদের

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ৬:৪২ পিএম

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে পৃথিবীর কোথাও কোন প্রশ্ন নেই । এ দেশে সওরের পর নৌকার পালে এমন গন জোয়ার কেউ আর দেখেনি।

তিনি গতকাল শুক্রবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।

তিনি বলেন, “যে নির্বাচন সারা বিশ্ব স্বীকৃতি দিয়েছে সেই নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপের দাবি হাস্যকর।”

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। আর মাত্র সাতটি আসন পাওয়া ঐক্যফ্রন্ট শপথ না নেওয়ার ঘোষণা দিয়ে অবিলম্বে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি কামাল হোসেন দাবি আদায়ে জোটের পক্ষ থেকে জাতীয় সংলাপ করার ঘোষণা দিয়েছেন।

আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্ট নির্বাচিত হয়েও সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা ‘অবৈধ’।

“এমন ঘোষণায় জনগণের রায়কে তারা অসম্মান করেছে।… তারা কি বলল তাতে আমাদের কিছু যায়-আসে না। বাংলাদেশের জনগণ কি বললো, সেটা হল বড় কথা।”

তিনি আরো বলেন,বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ আনলেও এর কোন ভিওি নেই ।বাংলাদেশের জনগণ বিপুলভাবে ‘উন্নয়ন, গণতন্ত্র, এবং সততার’ পক্ষে রায় দিয়েছে।

“এমন স্বতঃস্ফূর্ত রায়… এদেশে সত্তরের পর নৌকার পক্ষে এমন গণজোয়ার কেউ আর দেখেনি। এ নির্বাচনকে তারা যদি মনে করে যে সঠিক নয়, সেটা তারা বলতেই পারে। আমরা বলব, এদেশের জনগণ এ নির্বাচনে ভোট দিয়েছে।”

এ নির্বাচন নিয়ে পৃথিবীর ‘কোথাও কোন প্রশ্ন নেই’ দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “যারা আন্দোলনে প্রত্যাখ্যাত, নির্বাচনেও তাদের জনগণ প্রত্যাখ্যান করেছে। এখন তারা নানা দাবি উত্থাপন করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার যত চক্রান্তই করুক, বাংলাদেশের জনগণের কাছে এর কোনো ,সাড়া নেই



 

Show all comments
  • Nannu chowhan ১১ জানুয়ারি, ২০১৯, ৯:০২ পিএম says : 0
    Apnara desher shongbad p0troke digital shongshodhoni ayn kore nana rokom shorto dia shongbad potrer bakshaler dhara bahikotai kothor niyontron koresen eaijonno shongbad potre apnader onnai obichar votarder vot deowa theke biroto rekhe nejerai polisher shojogitai belot bakso vore khomotai eshesen tai bideshi shongbad potrer o tv apnader vot jaliatir kotha prokash paiase ta chokheo dekhe dekhenna kaneo shonenna....
    Total Reply(0) Reply
  • আলী ১১ জানুয়ারি, ২০১৯, ৭:১৫ পিএম says : 0
    ফালতু ত্রকটা নিরবার্চন দিযে জনগন কে বলছেন হজম করতে , আমি যদি বলি আপনাকে আমার ভোট কেন আমি দিতে পারি নাই , বা পারবো না আপনি কি তার উওর দিতে পারবেন
    Total Reply(0) Reply
  • nahid hasan ১১ জানুয়ারি, ২০১৯, ১১:১৬ পিএম says : 0
    নির্বাচন নিয়ে কারো কোন নেই শুধু বাংলার ১৬ কোটি মানুষের ভোট চুরির প্রশ্ন আছে,আপনার মত একজন সন্মানি ব্যক্তি এরকম লিলর্জ্জ কথা বলতে খুব ভালই মানায়
    Total Reply(0) Reply
  • M N Ahmed ১১ জানুয়ারি, ২০১৯, ১১:৪৮ পিএম says : 0
    You are right! that there is no question about election because the whole world knows that there was no any election at all.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ