Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ব্রাদার্সে হোঁচট প্রাইম ব্যাংকের # চাতুরঙ্গার ৫ উইকেট অপরাজেয় থাকতে পারল না দোলেশ্বর

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : চতুর্থ রাউন্ড পর্যন্ত একমাত্র অপরাজিত থাকা প্রাইম দোলেশ্বরকে মাটিতে নামিয়ে ছেড়েছে চলমান আসরে জায়ান্ট কিলার হিসেবে আত্মপ্রকাশ করা দল ভিক্টোরিয়া। গতকাল ফতুল্লায় ওপেনার মজিদের ৯৪ এবং টপ অর্ডার মুমিনুলের লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৩ বছর পর সেঞ্চুরির ইনিংস (১০৪ বলে ১২ চার ২ ছক্কায় ১০৪) এবং ইনফর্ম আল আমিন জুনিয়রের ফিফটিতে (৫১ নট আউট) ভর করে ২৭০ রানের বিশাল স্কোরকে ৫৯ রানের জয়ে পরিণত করেছে ভিক্টোরিয়া। আবাহনীর কাছে হারটাই যেনো তাতিয়ে দিয়েছিল এই দিনে শতবর্ষী ক্লাব ভিক্টোরিয়াকে। ৫ দিন আগে আবাহনীর বিপক্ষে লিস্ট ‘এ’ক্যারিয়ারে সেরা বোলিং (৬/৩৬) হয়েছে মøান শ্রীলংকান বাঁ হাতি স্পিনার চাতুরঙ্গা সিলভার। সেই শ্রীলংকান উর্যুপরি দ্বিতীয় ৫ উইকেটের মিশনে (৫/৩৬) হাসিয়েছেন ভিক্টোরিয়াকে। তার স্পিন যাদুতে প্রাইম দোলেশ্বর ৫৯ রানে হেরেছে। অথচ এই ম্যাচে দ্বিতীয় জুটির ৮৩ রানে জয়ের স্বপ্ন দেখেছিল প্রাইম দোলেশ্বর। তবে স্বপ্ন দেখানো রকিবুলের (৭৩) রান আউটে ম্যাচ থেকে ছিটকে পড়ে প্রাইম দোলেশ্বর। হেরেও ৫ম রাউন্ড শেষে শীর্ষে আছে প্রাইম দোলেশ্বর (৫ ম্যাচে ৮ পয়েন্ট), লিজেন্ডসের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় শীর্ষে উঠে এসেছে ভিক্টোরিয়া।
বিকেএসপিতে দুই সিনিয়রে হেসেছে ব্রাদার্স। পেস বোলার নূর আলমের বোলিংয়ে (৩/২৫) ডিফেন্ডিং চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ২৪৯/১০ এ ইনিংস গুটিয়ে দিয়ে ব্রাদার্সের হয়ে জবাবটা দিয়েছেন বাঁ হাতি ওপেনার শাহরিয়ার নাফিসের হার না মানা ৮৪ এবং তুষার ইমরানের ৪১ রানে লক্ষ্যটা সহজ হয়ে গিয়েছিল ব্রাদার্সের। তাদের হয়ে বাকি কাজটা করেছে বৃস্টি। ৪২.৫ ওভারে বিকেএসপিতে যখন হানা দেয় বৃস্টি, তখন ব্রাদার্সের স্কোর ১৯৩/৩, ওই সময়ে ডাকওয়ার্থ-লুইস মেথডের হিসেব নিকেশে ব্রাদার্সের দরকার হতো ১৮৭। তাই বৃস্টি আইনে ৭ রানে বিজয়ী ঘোষিত হয়েছে ব্রাদার্স। ব্রাদার্সের এটি ৫ম ম্যাচে ২য় জয়,অন্যদিনে প্রাইম ব্যাংকের দ্বিতীয় হার ( ৬ পয়েন্ট)। স ং ক্ষি প্ত স্কো র
আবাহনী-লিজেন্ডস অব রূপগঞ্জ
আবাহনী : ২৫৫/৬ (৫০.০ ওভারে), তামীম ৫৪, লিটন ১৯, বিসলা ২৭, শান্ত ৭২, সৈকত ৬৭, আবু হায়দার রনি ৩/৪৮, তাইজুল ২/৫০। লিজেন্ডস : ২৪৫/৫ (৪৬.৪ ওভারে), জুনায়েদ ৫, সৌম্য ৮৪, মিঠুন ৭৫, আসিফ রাতুল ১৯, মোশাররফ রুবেল ২৫,নাহিদুল ২৫, শান্ত ১/৪৯, তাসকিন ১/৩৬, সাকলায়েন সজীব ২/৩৪, মোসাদ্দেক ১/৪৬।
ফল : ডাকওয়ার্থ-লুইস মেথডে লিজেন্ডস অব রূপগঞ্জ ২১ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সৌম্য সরকার (লিজেন্ডস)।
প্রাইম দোলেশ্বর-ভিক্টোরিয়া
ভিক্টোরিয়া : ২৭০/৩ ( ৫০.০ ওভারে), মজিদ ৯৪,মুমিনুল ১০৪, আল আমিন ৫১*, চাতুরঙ্গ সিলভা ১৬*, আল আমিন ৩/৫৭। প্রাইম দোলেশ্বর : ২১১/১০ (৪৩.৪ ওভারে), ইমতিয়াজ তান্না ৪৩, রকিবুল ৭৩,নাসির ৩৫, ফরহাদ রেজা ২১, চাতুরঙ্গা সিলভা ৫/৩৬, কামরুল রাব্বী ২/৪৩, আল আমিন জুনিয়র ২/৩১।
ফল : ভিক্টোরিয়া ৫৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মুমিনুল (ভিক্টোরিয়া)।
প্রাইম ব্যাংক-ব্রাদার্স
প্রাইম ব্যাংক : ২৪৯/১০ (৪৯.৩ ওভারে), মেহেদী মারুফ ৩৬, সেহনাজ ৪২, সিহান জয়সুরিয়া ৬৩, নূরুল হাসান সোহান ৩৪, রায়হানউাদ্দিন ২৬, নূর আলম ৩/২৫, তুষার ইমরান ২/৪৭, সাদিকুর ২/৪৩। ব্রাদার্স : ১৯৩/৩ ( ৪২.৫ ওভারে). শাহরিয়ার নাফিস ৮৪, ইমরুল কায়েস ২০, তুষার ইমরান ৪১, জাকির ৩৫, সিহান জয়সুরিয়া ২/২৫।
ফল : ডাকওয়ার্থ-লুইস মেথডে ব্রাদার্স ইউনিয়ন ৭ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : তুষার ইমরান (ব্রাদার্স)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন