Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদ্রোহী প্রার্থীসহ ৩ নেতার বহিষ্কার দাবি

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য করে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আ.লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আলহাজ মো. মঈন উদ্দিন মঈন নির্বাচন করায় ও তার লোকজনের ষড়যন্ত্রের কারণেই মহাজোট প্রার্থীর পরাজিত হয়েছে। এই জন্য বিদ্রোহী প্রার্থী মঈনসহ সংশ্লিষ্ট আ.লীগের ৩ নেতাকে বহিস্কারের দাবি জানিয়েছে উপজেলা আ.লীগ। গত বৃহস্পতিবার সন্ধ্যার পর শহরের পূর্ববাজারে সংগঠনের নিজস্ব কার্যালয়ে উপজেলা আ.লীগের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আ.লীগের আহবায়ক হাজি সফিউল্লাহ মিয়া।

ধানের শীষ প্রার্থীর জয় প্রসঙ্গে সংবাদ সম্মেলনে উপজেলা আ.লীগের আহবায়ক হাজি সফিউল্লাহ মিয়া বলেন, সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির চিঠির পেয়ে আমরা মহাজোট সমর্থিত প্রার্থী এডভোকেট মোঃ জিয়াউল হক মৃধার পক্ষে প্রচারনায় মাঠে নেমেছি। কিন্ত মহাজোটের মনোনয়ন বঞ্চিত মঈন দলীয় সভানেত্রীর নির্দেশ আমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রচারনা শুরু করে। এই বিদ্রোহী প্রার্থীর পক্ষে উপজেলা আ.লীগের এক যুগ্মআহবায়কসহ কিছু সংখ্যক দলীয় নেতাকর্মি প্রচারনায় যোগ দেয়। ফলে মহাজোটের প্রার্থীর পক্ষের ভোটাররা আরো বিভ্রান্তিতে পড়ে। শুধু তাই নয় এই বিদ্রোহী প্রার্থী ও তার সমর্থকরা এলাকার সাধারণ মানুষকে হুমকি অন্যায়ভাবে গ্রেফতার করানোসহ ভোটের দিন বিভিন্ন কেন্দ্র দখল করে ত্রাসের রাজত্ব্য কায়েম করে মহাজোটের প্রার্থীর পরাজয় নিশ্চিত করে এবং ধানের শীষের প্রার্থীর জয়ের সুযোগ করে দেয়।

ভোটের দিন মহাজোট প্রার্থীর পক্ষে উপজেলার তালশহর ও বড়তল্লা গ্রামে আ.লীগ বিদ্রোহী মঈন এর লোকজন দু’দফা হামলা চালিয়ে তাকে প্রাননাশের চেষ্টা ও তার গাড়ি ভাঙচুর করে সর্বস্ব লুট করে নিয়েছে দাবি করে তিনি বলেন, আ.লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আলহাজ মো. মঈন উদ্দিন মঈন, উপজেলা আ.লীগের যুগ্ম আহবায়ক আবু নাসের, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুর রহমান দলীয় পরিচয় দিয়ে এসব কর্মকান্ডের কারণে ব্যাপকভাবে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। দলীয় শৃংখলার ভঙ্গ করে এইসব কর্মকান্ড করার অপরাধে এই ৩ নেতাকে বহিস্কারের দাবি করেন।

এ ব্যাপারে শীঘ্রই সভা আহবান করে সিদ্বান্ত নিয়ে জেলা আ.লীগ ও কেন্দ্রীয় আ.লীগের কাছে লিখিতভাবে অভিযোগ করা হবে বলে জানান।
এ সময় সংবাদ সম্মেলনে উপজেলা আ.লীগ এর যুগ্ম আহবায়ক হানিফ মুন্সি,যুগ্ম আহবায়ক হাজী খুরশেদ আলম, প্রবীন আ.লীগ নেতা মাহবুবুর রহমান, মোঃ নাসির মিয়া ও বিল্লাল হোসেনসহ দলীয় নেতাকর্মিরা উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ