Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুবর্ণচরে কলেজ ছাত্রীর আত্মহত্যা

সুবর্ণচর (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নোয়খালীর সুবর্ণচরে লিমা দাস (২১) নামে কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে। সে সুবর্ণচর উপজেলার সরকারি সৈকত ডিগ্রি কলেজে বাংলা বিভাগের অনার্স (সম্মান) ৩য় বর্ষের ছাত্রী। গতকাল শুক্রবার দুপুর ১২ টায় নিহতের লাশ উদ্ধার করে চর জব্বার থানা পুলিশ। নিহত লিমা দাস চর আমানুল্লা স্বপন মার্কেট এলাকার লিটন চন্দ্র দাসের মেয়ে।

কয়েকদিন আগে একটি এনজিওতে মাঠ কর্মী হিসেবে চাকরি হয়েছিল লিমার। কিন্তু চাকরিতে যোগদানের ব্যাপারে পরিবার থেকে বাধা দেয়া হয়। অন্যদিকে বাবা-মায়ের কথামত নিজের ইচ্ছার বিরুদ্ধে বিয়ের কথা দেয়ায় মা-বাবার সাথে লিমার মান অভিমান ছিল। এসবের জের ধরে লিমা আত্মহত্যা করতে পারে বলে এলাকাবাসির ধারণা।

নিহতের বাবা লিটন চন্দ্র দাস জানান, সকালে তিনি ঘর থেকে কাজে বের হয়ে যান। কেউ ঘরে না থাকার সুযোগে ঘরের আড়ার সাথে গলায় ধুতি পেঁছিয়ে আত্মহত্যা করে লিমা। পরে তার ছোট মেয়ে মনিরা দাস লিমাকে ঝুলতে দেখে চিৎকার করলে তারা এসে লিমাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। তিনি আরো বলেন, লিমার ইচ্ছা ছিল লেখা-পড়া ও চাকরি করার। কিন্তু আমরা পাড়ার লোকজনের কথা থেকে বাঁচতে লিমাকে বিয়ের কথা বলাতে সে অভিমান করে আত্মহত্যা করেছে।
চরজব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ