Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার আসছে তিন বগির বাস

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্টের’ (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) আওতায় ছয়টি উড়াল সড়ক, ৮ লেনের টঙ্গী সেতুসহ ২০ কিলোমিটার মহাসড়ক নির্মাণ শেষ হলে এ রুটে তিন বগির বাস চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল (সোমবার) দুপুরে গাজীপুর মহানগরীর বিআরটি বাস ডিপো নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
এ প্রকল্পের কাজ শেষ করতে মোট ২০ হাজার ৩৯ কোটি টাকা ব্যয় হবে বলে জানিয়ে মন্ত্রী বলেন, প্রকল্প শেষ হলে প্রতি ঘণ্টায় ২৫ হাজার যাত্রী গাজীপুর থেকে বিমানবন্দর এলাকায় যাতায়াত করতে পারবে।
ওবায়দুল কাদের বলেন, ‘এখন এ সড়কে দুটি বাস একসাথে যুক্ত করে আর্টিকুলেট বাস চলছে, প্রকল্প শেষ হলে এ সড়কে তিনটি বাস একসাথে যুক্ত করে চলাচল করবে। তখন প্রতি ঘণ্টায় ২৫ হাজার যাত্রী গাজীপুর থেকে এয়ারপোর্ট যাতায়াত করতে পারবে।’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশ সরকার ছাড়াও এ প্রকল্পে এশীয় উন্নয়ন ব্যাংক, ফরাসি উন্নয়ন সংস্থা গেøাবাল এনভায়রনমেন্টাল ফ্যাসিলিটি অর্থায়ন করছে। প্রকল্পের কাজ সন্তোষজনকভাবে এগিয়ে চলেছে।’ মন্ত্রী সাংবাদিকদের আরো জানান, এ প্রকল্পে ১৬ কিলোমিটার সমতলের বিআরটি লেন, সাড়ে চার কিলোমিটার এলিভেটেড বিআরটি লেন, ৫৬ কিলোমিটার পৌর অবকাঠামো নির্মাণ ও বিআরটি বাস ডিপো নির্মাণ করা হবে। পুরো প্রকল্পের কাজ শেষ হবে ২০১৮ সালের ডিসেম্বরে।
এ সময় সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ইকরাম হোসেন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার দেলোয়ার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার আসছে তিন বগির বাস

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ