Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অতিরিক্ত ফি আদায়ে কঠোর ব্যবস্থা -চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

স্টাফ রিপোর্টার,চাঁদপুর | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ^াসের ওপর আমাদেরকে মন্ত্রীত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার বিশ^াসের মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাব। মন্ত্রীত্ব পেয়ে আমাদের মধ্যে অহংকারবোধ চলে না আসে সে ব্যাপারে নজর রাখার আহŸান জানিয়েছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, অতি উৎসাহী হয়ে কেউ যেন এমন কোন আচরণ না করে যাতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হয়। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

দীপু মনি গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি, পরীক্ষাসহ সকল ক্ষেত্রে অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেন তিনি। এসময় মন্ত্রী বলেন, ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভূত কাজ এবং অন্যায়।
শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রতি আহŸান জানিয়ে দীপু মনি বলেন, যে সকল বিদ্যালয়ে নিয়ম বেধে দেয়া আছে সেই নিয়ম মেনে তারা ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝরে পড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সেসব সাফল্য এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করা হবে। শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন তার সকল কিছু করা হবে। আর এক্ষেত্রে সকলের সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
তরপুরচন্ডী ইউনয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতা কর্মীদের সাথে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বিভিন্ন পথসভায় নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার আবু জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ-সভাপতি জেআর ওয়াদুদ টিপু প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. দীপু মনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ