Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫, ১৬ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

চৌদ্দগ্রামে ডাক্তারের ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

চৌদ্দগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


চৗদ্দগ্রামে গতকাল বিকেলে হোমিও ডাক্তার কর্তৃক দ্রæত এন্টিবায়োটিক ইনজেকশন পুশ করায় খুশি নামের নয় মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। সে চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের হাড়িসর্দার (নোয়াপাড়া) গ্রামের দিনমজুর মো. জাহাঙ্গীর আলমের মেয়ে। এ ঘটনায় অভিযুক্ত হোমিও ডা. বেলাল হোসেন দোকান ছেড়ে পালিয়ে গেছেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে এবং পরিবার সূত্রে জানা যায়, নিহত শিশু খুশি ঠান্ডাজনিত সমস্যায় ভুগছিল। গত ৩ দিন পূর্বে চৌদ্দগ্রাম বাজারের হোমিও চিকিৎসালয় তাহের হোমিও হলের ডা. বেলাল হোসেনের চেম্বারে নিয়ে আসলে ডাক্তার সেফট্রোন-৫০০ এমজির ইনজেকশন শিশুটির শরীরে পুশ করে। শুক্রবার সকালে ১টি এবং বিকেলে আরেকটি সেফট্রোন-৫০০ পুশ করে শিশুটির শরীরে। এদিন বিকেলে শিশুটির শরীরে ইনজেকশনটি পুশ করার ৫ মিনিটের মধ্যে শিশুটি অজ্ঞান হয়ে পড়ে। তাৎক্ষনিক শিশুটিকে চৌদ্দগ্রাম সরকারী হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার নাছির উদ্দিন জানান, শিশু মৃত্যুর খবর শুনে তাৎক্ষনিক আমি ঘটনাস্থল পরিদর্শন করি। নিহত শিশুর পরিবার অভিযোগ দিলে ডাক্তারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান জানান, বিষয়টি আমি শুনেছি। এসময় তিনি বলেন, হোমিও ডাক্তার কর্তৃক এন্টিবায়োটিক ইনজেকশন দেওয়ার যৌক্তিকতা নেই। এ বিষয়ে অভিযুক্ত হোমিও ডাক্তার বেলাল হোসেনের মুঠুফোনে (০১৮১৭৩৫২...) ফোন করলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ