Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

রোনালদোর ডিএনএ চেয়েছে আদালত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

 যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি হোটেলে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ক্রিশ্চিয়ানো রোনালদোর ডিএনএ পরীক্ষার নির্দেশ দিয়েছেন আদালত। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলার দরুণ বর্তমানে তুরিনে বসবাস করেন সাবেক রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা। তার ডিএনএ নমুনা সংগ্রহের জন্য তাই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ইতালি সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে।
২০০৯ সালে লাস ভেগাসের এক হোটেলে যুক্তরাষ্ট্রের সাবেক মডেল ক্যাথরিন মায়োরগাকে ধর্ষণ করেছিলেন রোনালদোÑ এমন অভিযোগ এনে গত সেপ্টেম্বর নেভাদার আদালতে রোনালদোর বিরুদ্ধে মামলা করেন মায়োরগা। ক্যাথরিনের অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার লাস ভেগাসের একটি আদালত রোনালদোর ডিএনএ পরীক্ষার নির্দেশ দেন। ধর্ষণের অভিযোগকারি মায়োরগার পোশাকে খুঁজে পাওয়া ডিএনএ-র সঙ্গে রোনালদোর ডিএনএ মিলিয়ে দেখতে চান আদালত। স্থানীয় পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের আদালতের নির্দেশের প্রেক্ষিতে বিষয়টি নিয়ে ইতালি সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে।
তদন্তকারীরা ঘটনার সময়ে ক্যাথরিনের পরিহিত পোশাক আলামত হিসেবে সংগ্রহ করেছে। ওই পোশাকে থাকা ডিএনএ-র সঙ্গে রোনালদোর ডিএনএ মিলিয়ে দেখা হবে।
এ ব্যাপারে লাস ভেগাস পুলিশের কর্মকর্তা লরা মেল্টজার সংবাদমাধ্যমকে বলেন, ‘অন্য সব যৌন হয়রানির মামলায় যেসব পদক্ষেপ নেওয়া হয়, এই মামলা সেভাবেই তদন্ত করছে লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ। ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে এ কারণেই। ইতালিয়ান কর্তৃপক্ষকে এ ব্যাপারে অফিশিয়ালি অনুরোধ করা হয়েছে তা নিশ্চিত করতে পারি।’
এদিকে পুলিশের ডিএনএ নমুনা চাওয়া প্রসঙ্গে রোনালদোর আইনজীবী পিটার এস ক্রিস্টিয়ানসেন বলেন, ‘রোনালদো আগের মতো এখনো বলছেন, ২০০৯ সালে লাস ভেগাসে যা হয়েছিল সেটি আসলে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে। তাই ডিএনএ থাকার বিষয়টি মোটেও অবাক করার মতো কিছু নয়।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ