Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫, ১৬ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

শেষ সেশনে পাক পেস ঝলক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সিরিজ হাতছাড়া হয়েছে আগেই। তিন ম্যাচ সিরিজে ধবলধোলাই এড়াতে দুর্দান্ত কিছুই করতে হত পাকিস্তানকে। জোহানেসবার্গ টেস্টের শুরুটা সেভাবেই করেছে সরফরাজ আহমেদের দল। শেষ সেশনে আমির-আব্বাস-হাসান-আশরাফদের মিলিত পেস আক্রমণে প্রথম ইনিংসে ২৬২ রানে গুটিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।
চা বিরতির সময়ও দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ৩ উইকেটে ২২৬। অভিষিক্ত জুবায়ের হামজাকে নিয়ে বেশ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট করছিলেন ডি ব্রæইন। বিরতি থেকে ফিরতেই ম্যাচের চিত্রটা পাল্টে যায়। ১৮ ওভারের ব্যবধানে বাকি ৭ উইকেট তুলে নিয়ে প্রোটিয়াদের ২৬২ রানে গুটিয়ে দেয় শক্তিশালী পাক পেস আক্রমণভাগ। ২টি করে উইকেট নেন মোহাম্মাদ আমির, মোহাম্মদ আব্বাস ও হাসান আলি, তিনটি নেন ফাহিম আশরাফ।
৬ রানে অধিনায়ক এলগারকে উইকেটের পিছনে ক্যাচ বানিয়ে শুরুর ধাক্কাটা দেন আব্বাস। তবে মার্কক্রাম-আমলার ১২৬ রানের জুটিতে সেই ধাক্কা ভালোভাবেই সামাল দেয় স্বাগতিকরা। কিন্তু ২২ রানের ব্যবধানে দুজনকেই ফিরিয়ে লড়াইয়ে ফেরে সফরকারীরা। যা চূড়ান্ত পরিণতি পায় শেষ সেশনে চতুর্থ উইকেটে ব্রæইন-হামজার ৭৫ রানের প্রতিরোধ ভেঙে প্রোটিয়াদের গুটিয়ে দেওয়ার মাধ্যমে। দিনের খেলা তখন ঘণ্টাখানেক বাকি। ১২৪ বলে ১৬ চারে ৯০ রান করেন মার্করাম। তিনটি চল্লিশোর্ধো ইণিংস আসে আমলা (৪১), ব্রাইন (৪৯) ও হামজার (৪১) কাছ থেকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ