Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫, ১৬ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

কোপা দেল রে হেরেই গেল মেসিবিহীন বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

তিন সপ্তাহ আগে লেভান্তেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। লা লিগার সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন লিওনেল মেসি। পরশু কোপা দেল রে’তে সেই লেভান্তের বিপক্ষে বার্সার শেষ ষোলর ম্যাচে ছিলেন না আর্জেন্টাইন তারকা। বার্সাও ম্যাচটি হেরেছে ২-১ গোলে।
১৮ মিনিটের মধ্যে ২-০ গোল খেয়ে বসে বার্সার অচেনা একাদশ। ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম গোলটি করেন এরিক কাবাকো। সফরকারী বার্সা যখন গোল শোধ দিতে মরিয়া সেই সুযোগে ব্যবধান দ্বিগুন করেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা বোর্জা মায়োরাল। বাকি সময়ে বলের দখল রেখে একের পর এক আক্রমণের চেষ্টা করলেও জালের দেখা মিলছিল না। গোলরক্ষককে একা পেয়েও গোলের সুযোগ হাতছাড়া করেন উসমান দেম্বেলে। অবশেষে সুযোগ আসে ৮৫তম মিনিটে। পেনাল্টি থেকে গোল করে কাতালান ভক্তদের আশা দেখান ফিলিপ কুতিনহো। কিন্তু শেষ পর্যন্ত বছরের প্রথম ও মৌসুমের তৃতীয় পরাজয়ের স্বাদ নিয়ে ফিরতে হয় আর্নেস্তো ভালভার্দের দলকে।
মেসি-সুয়ারেজ ছাড়াও এদিন বার্সার একাদশে ছিলেন না নিয়মিত গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন, জেরার্ড পিকে, জর্ডি আলবা ও ইভান রাকিটিচ। টানা ৯ ম্যাচ পর থামে যায় আসরের বর্তমান ও রেকর্ড ৩০বারের চ্যাম্পিয়নদের অজেয়যাত্রা। অবশ্য আগামী বৃহস্পতিবার দ্বিতীয় লেগের ম্যাচটি ন্যু ক্যাম্পে হওয়ায় শেষ আটের আশা করতেই পারেন বার্সা সমর্থকরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ