Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

অচেনা আলিসের বিশ্বরেকর্ড!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ক্যাচ মিস তো ম্যাচ মিস!
ক্রিকেটে প্রচলিত এই কথাকে ভুল প্রমাণ করলেন আলিস আল ইসলাম। ঢাকা ডায়নামাইটসের হয়ে গতকালই তাঁর অভিষেক ঘটেছে বিপিএলে। অষ্টম ওভারে মোহাম্মদ মিঠুনের দুটি ক্যাচ ছেড়ে নিজের অভিষেক পন্ডই করতে বসেছিলেন এই অফ স্পিনার। মিঠুন পরে ৩৫ বলে খেলেছেন ৪৯ রানের দুর্দান্ত ইনিংস। কিন্তু নাটকের তখনো অনেক বাকি। ১৮তম ওভারে বোলিংয়ে এলেন আলিস। হাতে ৬ উইকেট রেখে জয় থেকে রংপুর তখন ১৮ বলে মাত্র ২৬ রানের দূরত্বে। আলিস ভেবে রেখেছিলেন অন্য কিছু। ওভারটির শেষ তিন বলে ফিরিয়েছেন মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা ও ফরহাদ রেজাকে। হ্যাটট্রিক! টি-টোয়েন্টিতে অভিষেকে এর আগে কেউ কখনো হ্যাটট্রিক করেননি। অভিষেকেই এমন তুলকালাম কান্ড ঘটালেন অচেনা আলিস ইসলাম!
দুই দলের খেলোয়াড় তালিকা যখন দেওয়া হলো, একটি নামে আটকে গেল চোখ। ঢাকা ডায়নামাইটসের একাদশে আলিস আল ইসলাম। নামটা অচেনা। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোতে গিয়ে দেখা গেল, আগে কখনো স্বীকৃত কোনো ম্যাচই খেলেননি তিনি। ২২ বছর বয়সি এই অফ স্পিনারই অভিষেক ম্যাচে করলেন হ্যাটট্রিক!
বিপিএলে এ নিয়ে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন তিন বোলার। ২০১২ সালে অভিষেক আসরেই তিন বলে তিন উইকেট নিয়ে চমক দেখিয়েছিলেন মোহাম্মদ সামি। সেবার ঢাকা গøাডিয়েটর্সের ড্যারেন স্টিভান্স, আফতাব আহমেদ এবং নাভিদ-উল-হাসানকে ফেরান দুরন্ত রাজশাহীর এই পাকিস্তানি পেসার। তিন বছর পর ২০১৫-১৬ মৌসুমে তার দেখানো পথে হাঁটেন বাংলাদেশের আল-আমিন হোসেন। বরিশাল বুলসের হয়ে সেবার এই পেসার তুলে নেন সিলেট সিক্সার্সের রবি বোপারা, নুরুল হাসান সোহান এবং মুশফিকুর রহিমকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ