Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

শেষটাও হলো বিষাদমাখা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিশ্বকাপের বছরের শুরুটা একবারেই ভালো হলো না শ্রীলঙ্কার। নিউজিল্যান্ড সফরে ১-০ ব্যবধানে টেস্ট এবং ৩-০তে ওয়ানডে সিরিজে ধবলধোলাইয়ের পর কিউইদের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও হেরে গেছে লঙ্কানরা। সফরে তাদের একমাত্র সফলতা বলতে বৃষ্টির সুবাদে প্রথম টেস্ট ড্র করতে পারা। অন্যদিকে বিশ্বকাপ বছরের শুরুটা দুর্দান্ত হলো নিউজিল্যান্ডের।
অকল্যান্ডের ইডেন পার্কে শুক্রবারের একমাত্র টি-২০তে নিউজিল্যান্ডের করা ৭ উইকেটে ১৭৯ রানের জবাবে ১৬.৫ ওভারে ১৪৪ রানে গুটিয়ে ৩৫ রানে ম্যাচ হারে শ্রীলঙ্কা। দুই ইনিংসেই লাসিথ মালিঙ্কার দল হেরে গেছে শেষ চার ওভারের ঝড়ে। কুসান রাজিথা ও লাসিথ মালিঙ্গাও ওপেনিং জুটির বোলিংয়ে ২৭ রানে ৪ উইকেট হারায় কিউইরা। ৫৫ রানে নেই হয়ে যায় শীর্ষ ৫ উইকটে। সেখান থেকে শেষ চার ওভারের ঝড়ে ১৮০ রানের লক্ষ্য ছুড়ে দিতে সক্ষম হয় বø্যাক ক্যাপ বাহীনি। দলে ফিরে ৩২ বলে ৪৪ রানের ম্যাচসেরা ইনিংস খেলেন ডাগ ব্রেসওয়েল। ১৫ বলে ৪ ছক্কায় অপরাজিত ৩৫ রান করে অভিষেকটা রাঙ্গিয়ে রাখেন স্কট কাগলিজেন।
ব্যাট হাতেও জয়ের আবহেই ছিল সফরকারীরা। কিন্তু মিডিল অর্ডার ধ্বসে জয় পাওয়া হয়নি। ৯.৪ ওভারে ৩ উইকেটে তারা তুলে ফেলে ৯৪ রান। দলীয় ত্রয়োদশ ওভারে থিসারা পেরেরা (২৪ বলে ৪৩) আউট হওয়ার পর অস্তিমিত হয় তাদের জয়ের আশা। ৩টি করে উইকেট নেন লুকি ফার্গুসন ও ইশ সোদি। অন্যরাও পান একটি করে উইকেটের দেখা।
নিউজিল্যান্ড : ২০ ওভারে ১৭৯/৭ (টেইলর ৩৩, ব্রেসওয়েল ৪৪, কাগলিজেন ৩৫*; মালিঙ্গা ২/২৪, রাজিথা ৩/৪৪)। শ্রীলঙ্কা : ১৬.৫ ওভারে ১৪৪ (কুসল ২৩, থিসারা ৪৩; ফার্গুসন ৩/২১, সোদি ৩/৩০)। ফল : একমাত্র টি-২০ ম্যাচে নিউজিল্যান্ড ৩৫ রানে জয়ী। ম্যাচসেরা : ডাগ ব্রেসওয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ