Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

মগবাজারে দুর্ঘটনা : ট্রেনের সিডিউল বিপর্যয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ৯:৫৫ এএম | আপডেট : ১১:৪০ এএম, ১২ জানুয়ারি, ২০১৯

রাজধানীর মগবাজার রেললাইনের ওপর বিকল হয়ে যাওয়া একটি ট্রাক ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে। দুই দফায় দুটি ট্রেন ট্রাকটিকে ধাক্কা দেয়। আজ শনিবার ভোর পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এই দুর্ঘটনার পর ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে।
সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী ঢাকামুখি সবগুলো ট্রেন বিমানবন্দর, জয়দেবপুর ও টঙ্গীতে আটকে আছে। তবে এক লাইন খোলা থাকায় ঢাকা থেকে কয়েকটি ট্রেন দেরিতে ছেড়ে গেছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী সিলেট অভিমুখী পারাবত, সুন্দরবন, সোনার বাংলা, তুরাগ-১, কালিয়াকৈর কমিউটার-১, দেওয়ানগঞ্জ কমিউটার, এগারোসিন্দুর প্রভাতী, তিস্তা, মহানগর প্রভাতী, মহুয়া, কর্ণফুলী এক্সপ্রেস কমলাপুর স্টেশন থেকে দেরিতে ছেড়ে গেছে।
অন্যদিকে, ঢাকামুখি নীলসাগর ও ঢাকা মেইল বিমানবন্দর স্টেশনে আটকে আছে। ঢাকামুখি একতা আটকে আছে জয়দেবপুরে। যমুনা এক্সপ্রেস আটকে আছে টঙ্গিতে। এ ছাড়া ঢাকামুখি তিতাস পূবাইল, সুরমা আড়িখোলা, রংপুর এক্সপ্রেস ধীরাশ্রমে আটেক আছে। টাংগাইল কমিউটার-১ কালিয়াকৈর, সিরাজগঞ্জ এক্সপ্রেস মির্জাপুরে এবং এগারোসিন্দুর প্রভাতী ঘোড়াশালে থেমে আছে। ভাওয়াল ভাওয়াল গাজীপুর, জামালপুর কমিউটার রাজেন্দ্রপুর এবং ফাস্ট প্যাসেঞ্জার মহেড়া থেমে আছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে মগবাজার রেলগেট পার হওয়ার সময় ওই ট্রাকটির ইঞ্জিন বিকল হয়ে যায়। বেশ কিছুক্ষণ চেষ্টা চালানোর পরও ট্রাকটি সচল করা সম্ভব হয়নি। পরে চালক লাইনের ওপর রেখেই ট্রাক থেকে নেমে যান। ওই সময় সিলেট থেকে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি এসে ট্রাকটিকে ধাক্কা দিয়ে কমলাপুর রেলস্টেশনের দিকে চলে যায়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি রেললাইনের মাঝখানে চলে আসে। এর পরপরই কমলাপুর থেকে জামালপুরগামী বলাকা এক্সপ্রেস ট্রেন এসে ট্রাকটিকে ধাক্কা দিলে তা দুমড়ে মুচড়ে যায়।
ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভোর পাঁচটার দিকে বলাকা এক্সপ্রেসের ধাক্কায় ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় এখন একটি লাইনে ট্রেন চলাচল করছে। অপর লাইনে ট্রেন চলাচল বন্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ