Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ

১০টি যানবাহন ভাঙচুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ২:৩২ পিএম | আপডেট : ৫:২৪ পিএম, ১২ জানুয়ারি, ২০১৯

আশুলিয়ায় টানা ৬ষ্ঠ দিনের মতো শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। এসময় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে গাড়ী ভাঙচুর শুরু করলে শ্রমিকদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে যানবাহনের যাত্রীসহ ১০ শ্রমিক আহত হয়। শনিবার বেলা ১১টার দিকে আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কের জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, সরকার নির্ধারিত মজুরী কাঠামোর বৈষম্যের কারণে ৬ষ্ঠ দিনের মতো শনিবার বেলা ১১টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকাসহ আশপাশের প্রায় ১৫টি কারখানার শ্রমিকরা মহাসড়কে নেমে আসে। পরে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে চলমান প্রায় দশটি যানবাহনের ইট-পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। এতে বিভিন্ন গাড়ীতে থাকা প্রায় পাঁচ যাত্রী আহত হয়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়লে পুলিশ শ্রমিকদের লাঠিচার্জ কলে ছত্র ভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে। পরে টিয়ারসেল ও জলকামান নিক্ষেপ করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। তবে এখনো শ্রমিকরা মহাসড়ক থেকে সড়ে গিয়ে স্থানীয় সড়কে অবস্থান করছে বলে জানা গেছে।
আশুলিয়া শিল্প পুলিশের এসপি সানা সামিনুর রহমান বলেন, আশুলিয়া জামগড়া এলাকাসহ আশপাশের প্রায় ২০টি কারখানার শ্রমিকরা মহাসড়কে নেমে এসে যানবাহনে ভাঙচুর ও অবরোধ করে রাখে। এসময় তাদেরকে ছত্রভঙ্গ করে দিতে জলকামান নিক্ষেপ করা হয় বলে তিনি জানান।



 

Show all comments
  • kazi Nurul Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:০৩ পিএম says : 0
    Maybe Garment sromikra nejer patay nejarai lathi marcay. a obostha choltay thaklay malikra jodi LayOff ghoshona koray ta holay ki korer acay ? Aloconer maddhomay shomadan howa uchit.
    Total Reply(0) Reply
  • রুবেল ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৫১ পিএম says : 0
    পুলিশ কি শ্রমিকদের প্রতিপক্ষ হিসেবে কাজ করে ❓ তা নাহলে কে শ্রমিকদের উপর লাঠিচার্জ করবে ❓ কেনো টিয়ারসেল ও জলকামান নিক্ষেপ করবে❓
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ