Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ৬:১৭ পিএম

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওয়ের গহীন জঙ্গল থেকে ধরা পড়েছে অপহরকারী চক্রের দুই সদস্য। ঈদগাঁওয়ের গহীন জঙ্গলে অভিযান চালিয়ে রশিদনগরের উল্টাখালী এলাকার নজিবুল আলম (৩২) ও শাহাব উদ্দীন নামের অপহরকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে কক্সবাজার সদর মডেল থানার পুলিশ। ৯ ও ১১ জানুয়ারি পৃথক অভিযানে তাদের আটক করা হয় বলে জানা যায়।

আটক নজিবুল আলম উল্টাখালী মৃত মকতুল হোছনের ছেলে অপরজন শাহাব উদ্দীন লামা উপজেলার গুলিস্তান এলাকার শুনা মিয়ার ছেলে। আটক ব্যক্তিরা পাহাড়ী অপহরণ চক্রের সক্রিয় সদস্য বলে জানান সদর মডেল থানার ওসি তদন্ত মোঃ খায়রুজ্জামান।

পুলিশ সূত্রে জানা যায়, নজিবুল আলমের নেতৃত্বে একদল অপহরণকারী চক্র রশিদনগর ঈদগাঁও ইউনিয়নের মধ্যবর্তী পূর্বে ৪/৫ জন অপহরণকারী অবস্থান নিচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় কক্সবাজার সদর থানা ও ঈদগাঁও পুলিশের একটি দল।
পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও নজিবুল আলমকে হাতে নাতে আটক করতে সক্ষম হয় পুলিশ। পরে তার স্বীকারোক্তি মোতাবেক অপর আসামী শাহাব উদ্দীনকে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই দেবাশীষ সরকারসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে পার্বত্য লামা উপজেলার গুলিস্তানস্থ তার বাড়ি থেকে আটক করে।

সদর মডেল থানার ওসি তদন্ত মোঃ খায়রুজ্জামান জানান, আটক ব্যক্তিরা অপহরণ বাণিজ্যে জড়িত বলে স্বীকার করেছে। এ ছাড়া আরো পাওয়া বিভিন্ন তথ্যের ভিত্তিতে অভিযান চলছে।

উল্লেখ্য গত ৬ জানুয়ারি দৈনিক ইনকিলাব শেষ পৃষ্ঠায় 'পাহাড়ী সন্ত্রাসীদের ভয়ে আতঙ্কিত মানুষ' শিরোনামে সংবাদ প্রকাশের পর সক্রিয় হয়ে উঠে পুলিশ। শুরু হয় সাড়াঁশি অভিযান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ