Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বাকশীমূলে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

উপ-মহাদেশের প্রখ্যাত ওলিয়ে কামেল বুড়িচং উপজেলার ঘিলাতলা নিবাসী মরহুম সৈয়দ মাওলানা হাসান আলী (রাঃ) ও বাকশীমূল নিবাসী বাকশীমূল মাদরাসার প্রতিষ্ঠাতায় সার্বিক সহযোগিণাকারী মরহুম আলী আকবর চেয়ারম্যানের স্মরণে বাকশীমূল ইসলামিয়া আলিম মাদরাসার উদ্যোগে উক্ত মাদরাসা মাঠ প্রাঙ্গণে গত শুক্রবার ১১ জানুয়ারি বাৎসরিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

মাদরাসার গভর্ণিং বডির সভাপতি, বুড়িচং উপজেলার সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা (দ.) জেলা আ.লীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এবং মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আলহাজ হযরত মাওলানা মীর মো. সলিম উল্লাহর সার্বিক তত্ত্বাবধানে এতে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ পীরজাদা হযরত মাওলানা এনামুল হক কুতুবী (ব্রাহ্মণবাড়ীয়া)।

বিশেষ আকর্ষণ শিশুবক্তা হিসেবে ওয়াজ করেন সুমধুর কণ্ঠস্বর হাফেজ ক্বারী মাওলানা রফিকুল ইসলাম (ময়মনসিংহ)। বিশেষবক্তা ছিলেন সুমধুর কণ্ঠস্বর আলহাজ হযরত মাওলানা আহাম্মদ রেজা নকশবন্দী (চট্টগ্রাম)সহ দেশ বিদেশের অন্যান্য বহু ওলামায়ে কেরামগণ তাশরীফ আনেন। এতে হামদ নাত ও গজল পরিবেশন করেন দারুল হুদা শিল্পী গোষ্ঠী, কুমিল্লা। পরে দেশ ও মুসলিম উম্মাহ্র শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা ও দোয়া পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন