Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে বাংলাদেশ দূতাবাসের ফেসবুক চ্যাট

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে দেশটির বাংলাদেশ দূতাবাস ‘রোড টু হোয়াইট হাউস’ শীর্ষক ধারাবাহিক ফেসবুক চ্যাট শুরু করতে যাচ্ছে। আজ (মঙ্গলবার) থেকে এ ফেসবুক চ্যাট শুরু হচ্ছে। এটি চলবে ২০১৭ সালের জানুয়ারিতে নবনির্বাচিত প্রেসিডেন্টের শপথ নেয়া পর্যন্ত।
আজ (মঙ্গলবার) প্রথম দিন সন্ধ্যা ৭টায় হবে প্রথম নির্বাচনী চ্যাট ‘ইলেকশন মেকানিকস’। এতে অংশ নিয়ে প্রেসিডেন্ট নির্বাচন, প্রাথমিক প্রক্রিয়া, রাজনৈতিক সম্মেলন সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন বিশেষজ্ঞ ডক্টর কারিম ক্রেটন। চ্যাটে অংশগ্রহণেচ্ছুরা দূতাবাসের ফেসবুক পেজে ৯ মে প্রকাশিত ‘রোড টু হোয়াইট হাউস’ পোস্টের কমেন্ট সেকশনে প্রশ্ন করতে পারবেন।
গতকাল (সোমবার) দূতাবাসের এক বার্তায় বলা হয়, প্রতি মাসে একজন করে নির্বাচন বিশেষজ্ঞ এক ঘণ্টা ধরে ফেসবুক চ্যাটে অংশ নেবেন।
এ বিষয়ে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত মার্শা বøুম বার্নিকাট বলেন, চ্যাটে দূতাবাসের ফেসবুক পেজের ত্রিশ লাখ ফ্যান ও বাংলাদেশী গণমাধ্যমকে নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে জানাতে পারব বলে আমরা আশা করছি। এই প্রথমবারের মতো বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস ফেসবুক পেজের মাধ্যমে নির্বাচন সংক্রান্ত সরাসরি তথ্য জানানোর আয়োজন করেছে।
আরো বিস্তারিত তথ্যের জন্য ক্লিক করতে হবে দূতাবাসের ফেসবুক পেজে যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/নধহমষধফবংয.ঁংবসনধংংু/ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে বাংলাদেশ দূতাবাসের ফেসবুক চ্যাট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ