Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

দেশজুড়ে স্কুল ক্রিকেট শুরু

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গত বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে ফরিদপুর অঞ্চলের খেলা। তবে গতকাল মিরপুরের সংবাদ সম্মেলন থেকেই আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো এবার প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা। এ মাসেই বাকি ৬৩ জেলায় শুরু হবে ৫৫৬টি স্কুলের ১১ হাজার ১২০ জন শিক্ষার্থীর ক্রিকেটীয় লড়াই। এবার ঢাকা বিভাগে ১৩০টি, চট্টগ্রামে ৯০টি, খুলনায় ৮৪টি, রংপুরে ৭২টি, রাজশাহীতে ৬৮টি, বরিশালে ৪৪টি, সিলেটে ৩৬টি এবং ঢাকা মেট্রোতে অংশ নিচ্ছে ৩২টি স্কুল। সবশেষে ৭ বিভাগীয় চ্যাম্পিয়ন ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়নকে নিয়ে অনুষ্ঠিত হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ। জেলা পর্যায়ে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ এবং জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭টি ম্যাচ।
গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে স্কুল ক্রিকেট উপলক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তানজিল চৌধুরী, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ড. আনোয়ার ইকবাল প্রমুখ। এ সময় তানজিল চৌধুরী বলেন, ‘স্কুল ক্রিকেটের হারানো ঐতিহ্য গত তিন বছরে অনেকটাই ফিরে এসেছে। বিভিন্ন বয়সভিত্তিক জাতীয় দলে ভালো খেলছে স্কুল ক্রিকেট থেকে উঠে আসে খুদে ক্রিকেটাররা। ভবিষ্যতে খুদে ক্রিকেটারদের নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেবে ক্রিকেট বোর্ড।’ রাহেল আহমেদ বলেছেন, ‘বাংলাদেশের ক্রিকেটের অগ্রযাত্রার সঙ্গে থাকতে পারা সব সময়ই বিশেষ কিছু। শুধু টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা নয়, ক্রিকেটের প্রসারেও অবদান রাখার চেষ্টা করছি আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন