Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫, ১৬ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাবিতে ছাত্রলীগ পরিচয়ে ছাত্রীকে আটকে চাঁদা দাবির অভিযোগ

ছাত্রলীগের অস্বীকার

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক ছাত্রীকে আটকে রেখে তিন হাজার টাকা চাঁদা দাবির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। গত শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে দুই ছাত্রী ক্যাম্পাসে বন্ধুর সঙ্গে দেখা করতে আসলে একজনকে আটকে রেখে তিন যুবক ছাত্রলীগ পরিচয়ে তার কাছে চাঁদা দাবি করে বলে দাবি করেন ওই ছাত্রী। পরে খবর পেয়ে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে। ওই দুই ছাত্রী রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের শিক্ষার্থী। তবে যুবকদের পরিচয় জানা যায়নি।

ওই দুই ছাত্রীর বন্ধু বিভাষ জানান, তার দুই বান্ধবী শুক্রবার সন্ধ্যায় বন্ধুর সঙ্গে দেখা করার জন্য ক্যাম্পাসে আসে। পরে সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী পরিচয়ে তিন যুবক তার বান্ধবীদেরকে আটক করে বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়াহলের পেছনে নিয়ে যায়। তারা এক হাজার টাকা নিয়ে একজনকে ছেড়ে দেয়। এসময় আটকে রাখা আরেক বান্ধবীর ফোন থেকে বিভাষকে ফোন করে তিন হাজার টাকা দিয়ে বান্ধবীকে নিয়ে যেতে বলে ওই তিন যুবক। পরে বিভাষ বিশ্ববিদ্যালয়ের কাজলা পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানায়। পুলিশ যেয়ে মেয়েটিকে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে। পরে মেয়েটির অভিভাবক এসে তাকে নিয়ে যান। তবে পুলিশ ওই যুবকদেরকে আটক না করে উল্টো ছেড়ে দেয় বলে অভিযোগ করেন বিভাষ।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের কাছে ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ নিয়ে সাংবাদিকদের সাথে আলোচনা করেছি।’ ছাত্রলীগ পরিচয়ে টাকা দাবির কোন ঘটনাই ঘটেনি।
মতিহার থানার ওসি জানান, ‘ঘটনাস্থলে গিয়ে আমরা মেয়েটিকে একাই দাঁড়িয়ে থাকতে দেখি। কারা তাকে আটকে রেখেছে জিজ্ঞাসা করলে ওই যুবকগুলো চলে গেছে বলে মেয়েটি জানায়। পরে মেয়েটিকে আমরা ফাঁড়িতে নিয়ে এসে তার অভিভাবককে খবর দেই। পরে তার অভিভাবক এসে তাকে নিয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ