Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মাঝপদ্মায় যাত্রী ভোগান্তি

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

শিবচর (মাদারীপুর) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

ঘনকুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সাড়ে ৪ ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। ঘন কুয়াশার কারনে শুক্রবার ভোররাত সাড়ে ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এসময় মাঝ পদ্মায় ৪টি ফেরিসহ নৌরুটের সকল ফেরি উভয় ঘাটে নোঙ্গর করে রাখা হয়। এসময় প্রচণ্ড শীতে যাত্রীরা চরম দূর্ভোগের শিকার হন। কুয়াশার প্রকোপ কমলে সকাল ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ফেরি ঘাট সূত্র জানায়, শুক্রবার রাত বাড়ার সাথে সাথে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে কুয়াশা বাড়তে শুরু করে। ভোর সাড়ে ৪টার দিক কুয়াশার প্রকোপ বৃদ্ধি পেলে নৌ চলাচলের দিক নির্দেশনামূলক বাতি, মার্কিং পয়েন্ট অস্পষ্ট হয়ে উঠলে দূর্ঘটনা এড়াতে এ রুটের সকল ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ সময় মাঝ পদ্মায় শতাধিক যানবাহন ও ৬ সহস্রাধিক যাত্রী নিয়ে ৪টি ফেরি নোঙর করে রাখা হয়। মাঝ পদ্মায় ও উভয় ঘাটে আটকে পড়া যাত্রীরা প্রচণ্ড শীতে চরম ভোগান্তি পোহান। শনিবার সকাল ৯ টার দিক কুয়াশার প্রকোপ কমলে ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসি কাঠালবাড়ি ঘাট ম্যানেজার আঃ সালাম বলেন, এ শীত মৌসুমে ঘন কুয়াশা নিত্য নৈমত্তিক সমস্যা। তাই ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

১৩ জানুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ