Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

সড়কে নিহত ৭ : আহত ৫০

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে হবিগঞ্জে ট্রাকের ধাক্কায় ২, শ্রীপুরে পিকআপ চাপায় ১, চাঁদপুরে ট্রাক্টর উল্টে ১, চাটখিলে ১, ঠাকুরগাঁওয়ে শিশুসহ ২ জন। আহত হয়েছেন ৫০ জন। আহতের মধ্যে নেত্রকোনায় নিয়ন্ত্রণ হারিয়ে ২৫ যাত্রী ও মৗলভীবাজারের পর্যটকবাহী বাস উল্টে অন্তত ২০ যাত্রী। চিকিৎসকরা জানান আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

চাঁদপুর : চাঁদপুর শহরের পুরানবাজার রঘুনাথপুর এলাকায় মোড় ঘুরতে গিয়ে নিষিদ্ধ ট্রাক্টর উল্টে খাদে পড়ে মো. মমিন পাঠান (৩২) নামের হেলফার নিহত হয়েছেন। গতকাল বেলা ১২টার দিকে রঘুনাথপুর চৌরাস্তা মোড়ে এই দুর্ঘটনা ঘটে। একই ঘটনায় ট্রাক্টরের চালক সোহাগ (৩২) গুরুতর আহত হয়েছেন। হাসপাতাল সূত্রে জানা যায়, ট্রাক্টর নিয়ে ঘটনাস্থলে রাস্তার মোড় ঘুরার সময় রাস্তার পাশে খাদে পড়ে যায়। ট্রাক্টরটি উল্টে যাওয়ার কারণে ঘটনাস্থলেই হেলফার মমিনের মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

নোয়াখালী : চাটখিল উপজেলায় গত শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে পিকআপ ভ্যানের সাথে ধাক্কায় এক মোটরসাইকেল আরোহীর নিহত হয় । স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে মোটরসাইকেল নিয়ে বাড়ী ফিরছিল তারেক। পথে থানা এলাকায় একটি পিকআপ ভ্যানের পিছনে ধাক্কা লেগে সড়কে পড়ে গিয়ে গুরুত্বর আহত হয় তারেক। পরে স্থানীয় লোকজন তারেককে উদ্ধঅর করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চাটখিল থানার ওসি সামছুদ্দিন জানান, তারেক কিছুদিন আগে প্রেম করে বিয়ে করেছিল। সে মানসিকভাবে হতাশাগ্রস্থছিল। আর হতাশা থেকে এই দুর্ঘটনা ঘটেছে।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুইজন নিহত হয়েছে। সদর উপজেলা ও রানীশংকৈল উপজেলায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানান, সকাল সাড়ে ১১টায় রাণীশংকৈল-বালিয়াডাঙ্গী মহাসড়কে মাইক্রোবাসের ধাক্কায় ৬ বছরের শিশু হাবিবুল্লাহ নামে এক শিশুর মৃত্যু হয়। অন্যদিকে বিকাল ৩টার সদর উপজেলার জামালপুর ইউনিয়নের শিবগঞ্জ-ঠাকুরগাঁও সড়কে ট্রাক্টর ও মোটরসাইকেলের মুখোমুখি সংষর্ঘে ঘটনাস্থলেই মোরসাইকেল আরোহী আব্দুল আউয়াল (৩২) নামে এক ব্যাক্তি।

নেত্রকোনা : নেত্রকোনা-মদন সড়কের সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের নসিবপুর নামকস্থানে সকালে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যাওয়ায় কমপক্ষে ২৫ জন যাত্রী আহত হয়েছেন। স্থানীয় এলাকাবাসী, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, মদন উপজেলা বাসস্ট্যান্ড থেকে একটি বাস সকাল ১০টার দিকে যাত্রী নিয়ে নেত্রকোনার উদ্দেশ্যে রওয়ানা দেয়। বাসটি সকাল ১১টার দিকে সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের নসিবপুর নামক স্থানে ব্রীজ থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পুকুরে পড়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন ও নেত্রকোনা ফায়ার সার্ভিসের একটি টিম দ্রæত ঘটনাস্থলে পৌঁছে যাত্রী সাধারণকে বাসের ভেতর থেকে উদ্ধার করে। এতে ২৫ জন যাত্রী আহত হয়। নেত্রকোনা ফায়ার সার্ভিসের উপ পরিচালক আবু আব্দুল্লাহ মোহাম্মদ সাইয়্যিদ জানান, স্থানীয়দের সাথে নিয়ে বাসের ভেতর থেকে সকল যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুর শ্রীপুরে আমজাদ হোসেন (৬০) নামে এক ব্যক্তি পিকআপ চাপায় নিহত হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। মাওনা হাইওয়ে থানার এসআই হরিদাস জানান, আমজাদ হোসেন পরিবারসহ ওই এলাকায় ভাড়া থাকতো। তার দুই মেয়ে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করে। ভোরে তার এক মেয়েকে কর্মস্থলে পৌঁছে দিয়ে বাসায় ফেরার সময় এমসি বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পিকআপের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। স্বজনদের আবেদনের প্রেক্ষিত্রে লাশটি ময়নাতদন্ত ছাড়াই তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মৌলভীবাজার : মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মাধবকুণ্ডে যাওয়ার পথে পর্যটকবাহী বাস উল্টে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। বড়লেখা উপজেলার খলাগাঁও গৌরনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মাধবকুণ্ডে ভ্রমণে আসা সুনামগঞ্জের ছাতক উপজেলার শিমুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মন্ডলিভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের বহনকারী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে বাসে থাকা অন্তত ২০ যাত্রী আহত হন।

হবিগঞ্জ : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জে গত শুক্রবার ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নবীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, রাতে দেবপাড়া থেকে মোটরসাইকেলে গজনাইপুর যাচ্ছিলেন ওই দুই যুবক। আইনগাঁও নামক স্থানে পৌঁছামাত্র সিলেট থেকে ঢাকাগামী একটি দ্রুতগতির ট্রাক তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই শিমুল ও নাইম নিহত হয়। এ ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে নিহত

১ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ