Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দেশজুড়ে কনকনে তীব্র শীত, ঘন কুয়াশা আর শৈত্য প্রবাহে অসহায় দরিদ্র মানুষ নিদারুন কষ্টে দিন যাপন করছেন। শীতার্ত গরিব দুঃখীর প্রতি মমতার হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের দানশীল দয়াবান ধনবান সাদা মনের কিছু মানুষ। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

সাটুরিয়া (মানিকগঞ্জ) থেকে মো. সোহেল রানা খান জানান, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় দরিদ্র মানুষের মাঝে অটো টেক্স গ্রুপের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়েছে। গত শনিবার উপজেলার ৯টি ইউনিয়নের কয়েকটি স্থানে ৬০০ দরিদ্র মানুষের মাঝে অটো টেক্স গ্রুপের পক্ষ থেকে সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী আলহাজ গোলাম হোসেন কম্বল বিতরণ করে।
কম্বল বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাটুরিয়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি ওয়াদুদ বাবু, অটো টেক্স গ্রæপের পরিচালক মো. আনিসুর রহমান, বালিয়াটি ইউপি চেয়ারম্যান রুহুল আমিন, সাটুরিয়া থানা আ.লীগের প্রচার সম্পাদক আ ন ম জহির উদ্দিন মিঠু, অর্থ সম্পাদক রঘু নাথ সাহা, সাটুরিয়া থানা শ্রমিক লীগের সদস্য সচিব মাসুদ খান জুম্মা, আ.লীগ নেতা সেলিম হোসেনসহ স্থানীয় নেতা কর্মীরা।

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল বেলা ১১ টায় বগুড়ার সন্তাহারে গ্রামীণ ব্যাঙ্ক শাখার উদ্যেগে গরীব, হতদরিদ্র ও দুঃস্থ সংগ্রামী সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়।

এ শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আদমদীঘি উপজেলা এরিয়া ম্যানেজার মো. নজরুল ইনলাম, এছাড়াও অত্র শাখার ব্যবস্থাপক শারমীন আরা, সান্তাহার শহীদ আহসানুল হক ডিগ্রী কলেজের প্রভাষক দেওয়ান আল আলামিন বাবু, আজমল হক আলো উপস্থিত ছিলেন।
গঙ্গাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, রংপুরের গঙ্গাচড়া উপজেলায় অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) সাইফুর রহমান সাইফের ব্যক্তিগত প্রচেষ্টায় ও “স্বপ্ন পূরণ” সংগঠনের উদ্যোগে প্রায় ২০০টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গতকাল শীতবস্ত্র বিতরণে তার অনুপস্থিতিতে উপস্থিত ছিলেন “স্বপ্ন পূরণ” সংগঠনের সমন্বয়কারী ও সাংবাদিক ডি এম আরমান হোসেন, অর্থী ফ্যাশন ও গার্মেন্টস হাউজ, সুজন প্লাজা গঙ্গাচড়ার পরিচালক মো. মমিনুর রহমান মমিন, পত্রিকা ব্যবসায়ী দুলু মিয়া, শ্যাডো সংগঠনের সদস্য মো. মেরাজুল ইসলাম বাবু,স্থানীয় সচেতন যুব সমাজের মেহেদী হাসানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মমিনুর রহমান মমিন।
সৈয়দপুর (নীলফামারী) থেকে নজিরে হোসেন নজু জানান, লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর (২০১৯-২০২০ মেয়াদ) দ্বিতীয় ভাইস জেলা গভর্ণর পদপ্রার্থী লায়ন কামরুন্নাহার জহির পিএমজেএফের উদ্যোগে নীলফামারীর সৈয়দপুরে অসহায়, দুস্থ ও শীতার্তদের মাঝে ৫০০ পিস নতুন কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে অডিটোরিয়ামে এবং সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ চত্বরে পৃথক পৃথকভাবে ওই কম্বল বিতরণ করা হয়। লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ে এবং লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার ওই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন।

বিশেষ অতিথি ছিলেন, লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর প্রাক্তন জেলা গভর্ণর লায়ন এম এ রশীদ শাহ্ স¤্রাট এমজেএফ। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর ২য় ভাইস্ গভর্ণর লায়ন মো. শামসুল আলম এমজেএফ এবং সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম।

হাটহাজরী (চট্টগ্রাম) থেকে আসলাম পারভেজ জানান, শীতার্ত ভূমিহীন-আশ্রয়হীন ও ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ক্যাডেটরা। গত শনিবার সকাল ১১টায় কর্ণফুলি রেজিমেণ্টের ১৫ বিএনসিসি ব্যাটালিয়ানের ব্যাটালিয়ান হেডকোয়ার্টার হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের ক্যাডেটরা কলেজ চত্বরে শীতার্তদের মাঝে এসব কম্বল বিতরণ করে ।
কম্বল বিতরণকে কেন্দ্র করে কলেজ চত্বরে খুশির আমেজ বিরাজ করে। সকাল থেকে ওই স্থানে বিভিন্ন বয়সের মানুষ কম্বল নেওয়ার জন্য আসতে থাকে। এদের সবার চোখেমুখে ছিলো পরম তৃপ্তি আর আনন্দের ছাপ। এ সময় কম্বল পেয়ে আনন্দে আপ্লুত হন অনেকে। কম্বল নিতে আসা পঞ্চাশোর্ধ্ব মো. আবদুল্লাহ’র চোখে ছিলো পরম প্রাপ্তির আনন্দ। হাসি মুখে তিনি জানান, এতদিন পর শীতের ভয় দুর হয়েছে। এ কম্বল না পেলে সব সময় শীতে জড়োসড়ো হয়ে থাকতে হতো।

কম্বল বিতরণকালে হাটহাজারী সরকারি কলেজের পুরুষ প্লাটুন কমান্ডার প্রফেসর আন্ডার অফিসার (পিউইও) মো. আবু তালেব, ব্যাটালিয়ান ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) আবদুল্লাহ আল মামুন, সার্জেণ্ট ইফতেখার চৌধুরী, ক্যাডেট লাজিম চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন।
এ সময় পিইউও মো. আবু তালেব বলেন, অতিদরিদ্র ভূমিহীন-আশ্রয়হীন ও ছিন্নমূল মানুষের ভাল থাকুক এটাই আমরাদের কামনা। সে লক্ষেই বাংলাদেশ সেনাবাহিনীর সাথে বিএনসিসির হাজার হাজার ক্যাডেট কাজ করে যাচ্ছে। দরিদ্রদের সহযোগিতার জন্য বিএনসিসির ক্যাডেটরা উদার মন নিয়ে সব সময় তাদের পাশে দাঁড়িয়েছেন। কম্বল বিতরণ তারই একটি ধারাবাহিক প্রক্রিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন