Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

কৃষকদের ক্ষতিগ্রস্ত করে উন্নত রাষ্ট্র গঠন অসম্ভব

ইসলামী কৃষক-মজুর আন্দোলন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশ কৃষি অর্থনীতির দেশ। কৃষক-মজুরদের প্রতি সরকারের অবহেলা এবং দুর্নীতির কারণে কৃষকরা স্বাধীনতার ৪৭ বছর পরও ক্ষতিগ্রস্ত হচ্ছে। ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির একথা বলেছেন। তিনি বলেন, কৃষককে ক্ষতিগ্রস্ত করে সরকারগুলো জনগণের দৃষ্টি আকর্ষণের জন্য উন্নত রাষ্ট্র গঠনের যে শ্লোগান দিয়ে যাচ্ছে তা হাস্যকর। টেন্ডার ও চাঁদাবাজ, লুটেরা এবং ব্যাংক ডাকাতদের সুযোগ দিতে স্বাধীনতা পরবর্তী সময়ের সরকারগুলো সিংহভাগ সিদ্ধান্ত গ্রহণ করেছে। কিন্তু কৃষককে ক্ষতির হাত থেকে বাঁচিয়ে লাভবান করে কৃষি অর্থনীতি চাঙ্গা করতে বর্তমান সরকারসহ কোন সরকারই কার্যকর কোন পদক্ষেপ নেয়নি।

গতকাল বিকেলে ডেমরার অর্পিতা কমিউনিটি সেন্টারে ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঢাকা মহানগরের ডেমরা থানা শাখা আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ডেমরা থানা শাখার আহবায়ক আলহাজ জাফরুল্লাহ জেহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে বক্তব্য রাখেন, প্রফেসর ড. আলী আকবর, মো. আসাদুজ্জামান আসাদ ও হাফেজ মো. মাজহারুল ইসলাম প্রমুখ।
তিনি চীন-রাশিয়ার মতো বাংলাদেশেও একটি সফল কৃষি বিপ্লবের জন্য সংগঠন ঘোষিত ১৫ দফা দাবি বাস্তবায়নে সরকারসহ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
কর্মী সম্মেলনে আলহাজ জাফরুল্লাহ জেহাদীকে সভাপতি, মো. আসাদুজ্জামান আসাদকে সিনিয়র সহ-সভাপতি ও হাফেজ মো. মাজহারুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ডেমরা থানা শাখা কমিটি ঘোষণা করা হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ