Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

নদী ভাঙনে বিলীন ভূমি উদ্ধার করা হবে

নড়িয়ায় পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আগামী বর্ষা মৌসুমের আগেই ভাঙন রোধ করা হবে। নড়িয়ার আর এক ইঞ্চি জমিও নদীতে বিলীন হতে দেব না। আর ড্রেজিং করে ভাঙনে বিলীন হওয়া ভূমি উদ্ধার করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে ওই জমি ক্ষতিগ্রস্তদের মাঝে ফেরত দিতে হবে। গতকাল ভাঙন কবলিত পূর্ব নড়িয়া এলাকা পরিদর্শনে গিয়ে তিনি এমন আশ্বাস দিয়েছেন।
উপমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর এনামুল হক শামীম গতকালই প্রথম নড়িয়া যান। তিনি নৌ-পথে স্পিডবোট যোগে ভাঙন কবলিত জাজিরা ও নড়িয়ার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। বেলা ১২টার দিকে তিনি নড়িয়া পৌর সভার পূর্ব নড়িয়া এলাকায় পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষের সাথে মতবিনিময় করেন। এরপর তিনি নড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উন্নয়ন সমন্বয় কমিটির সভায় যোগ দেন। তাছাড়া নড়িয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন।
এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের এমপি ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক, জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবীর বিন আনোয়ার, পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক মাহফুজুর রহমান, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।
পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম আরও বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নড়িয়ার মানুষের যাতে আর চোখের জল ফেলেতে না হয়। আমি পানি সম্পদ মন্ত্রণালয়ের উধ্বর্তন কর্মকর্তাদের সাথে সভা করেছি। ভাঙন রোধের প্রকল্পটির অগ্রগতি দেখতে এসেছি। ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষের সাথে কথা বলেছি। বর্ষার আগেই নড়িয়ার ভাঙন রোধ করা হবে। এসময় বিগত সংসদ নির্বাচনে তাকে বিপুল ভোটে বিজয়ী করার জন্য নির্বাচনী এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদী ভাঙন

৮ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন