Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

হোয়াইটওয়াশের মুখে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১২:০৭ এএম, ১৪ জানুয়ারি, ২০১৯

দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশটা হয়ত এড়াতে পারল না পাকিস্তান। পুরো সিরিজেই তিন’শ রানের ইনিংস নেই তাদের। লজ্জার পরাজয় এড়াতে জোহাসেনবার্গ টেস্টে সেই সরফরাজ আহমেদের দলকে করতে হবে ৩৮১ রান।
আগে হয়নি বলে এবারো হবে না ব্যাপারটা এমন নয়। কিন্তু এমন লক্ষ্যে টপ অর্ডারদের এগিয়ে আসতে হয়। ভালো শুরু করেও সেটা করতে পারেননি দুই ওপেনার ইমাম-উল-হক ও শান মাসুদ। ৬৭ রানের দারুণ উদ্বোধনী জুটির পর দুজনেই উইকেটের পিছনে ডেল স্টেইনের শিকার হয়ে ফেরেন ৭ রানের ব্যবধানে। এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের দরকার ২৯৪ রান, এজন্য হাতে সময় আছে দুই দিনেরও বেশি। সফরে এখন পর্যন্ত ব্যর্থ পাক ব্যাটিং লাইন আপ সেটা করতে পারবে কিনা তা সময়ই বলে দেবে।
দিনের শুরুটা করেছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান হাশিম আমলা ও কুইন্টন ডি কক, ৫ উইকেটে ১৩৫ রান নিয়ে। ১৪৪ বলে ১৪ চারে ৭১ রান করে আমলার বিদায়ের মাধ্যমে ভাঙে তাদের ১০২ রানের জুটি। তবে ডি ককের যৌথ ক্যারিয়ার সেরা ইনিংসে ৩০৩ রানের বড় সংগ্রহ পায় প্রোটিয়ারা। ওয়ানডে স্টাইলের ব্যাট করে ১৩৮ বলে ১৮ চার ও ১ ছক্কায় ১২৯ রান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ১ রান যোগ করতে শেষ ৩ উইকেট হারায় স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৭৭ রানে এগিয়ে থাকায় সফরকারীদের সামনে বিশাল লক্ষ্য দাঁড়ায়।

দক্ষিণ আফ্রিকা : ২৬২ ও ৮০.৩ ওভারে ৩০৩ (আমলা ৭১, ডি কক ১২৯, রাবাদা ২১; আমির ২/৫৬, আশরাফ ৩/৪২, শাদব ৩/৪১)। পাকিস্তান : ১৮৫ ও ২৮ ওভারে ৮৭/২ (ইমাম-উল ৩৫, মাসুদ ৩৭, আজহার ১০*, শফিক ৪*; স্টেইন ২/৩৩)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াইটওয়াশের মুখে পাকিস্তান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ