Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ওপেনে মাশরাফি চমক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঢাকা প্রিমিয়ার লিগে মাশরাফি মর্তুজাকে টপ অর্ডারে নামতে দেখা গেছে আগেও। তবে বিপিএলে এমনটা কখনো দেখা যায়নি। রাজশাহী কিংসের বিপক্ষে ১৩৬ রান তাড়ায় ক্রিস গেইলকে নিয়ে একদম ওপেন করতে নেমে গেছেন তিনি। তবে এই ফাটকা কাজে লাগেনি তার। মুখোমুখি হওয়া দ্বিতীয় বলেই আউট হয়ে যান তিনি।
গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে টস জিতে রাজশাহীকে ব্যাটিং দিয়েছিলেন মাশরাফি। দারুণ বোলিং করে মেহেদী হাসান মিরাজদের চেপে ধরেন। বল হাতে অধিনায়কই রেখেছেন মূল ভূমিকা। ৪ ওভার করে ২২ রানে নেন ২ উইকেট। সেই সাথে ১০ উইকেট নিয়ে এবারের আসরের শীর্ষ উইকেট সংগ্রাহক এখন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক।
রাজশাহীকে শুরু থেকে চেপে ধরায় রংপুর রাইডার্সের লক্ষ্য থেকেছে নাগালের মধ্যেই। পুরো ২০ ওভার ব্যাট করে জাকির হাসানের অপরাজিত ৪২ রানে ৮ উইকেটে ১৩৫ রান জড়ো করে রাজশাহী। এমন লো স্কোরিং ম্যাচেও রোমাঞ্চ ছড়িয়েছে রাজশাহী কিংস। শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে রংপুর রাইডার্সকে তারা হারিয়েছে ৫ রানে।
ওই মাঝারি রান তাড়াতে মাশরাফিকে দেখা যায় গেইলের সঙ্গে ওপেন করতে নামতে। তাদের ওপেনিং জুটি টিকেছে মাত্র এক ওভার। প্রথম ওভারের একদম শেষ বলে কামরুল ইসলাম রাব্বির কাছে কুপোকাত হন রংপুর অধিনায়ক। কামরুলের অফ স্টাম্পের বাইরে লাফিয়ে উঠা বল চুমু লাগে মাশরাফির গ্লাভসে। উইকেট রক্ষক জাকির হাসান সহজেই সেই ক্যাচ জমান হাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন