Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

ছুটেই চলেছে পিএসজি

`

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


প্রিমিয়ার লিগে লিডটা ৭ পয়েন্টে উন্নীত করল লিভারপুল। আজ রাতে অবশ্য ম্যানচেস্টার সিটির সামনে সুযোগ রয়েছে ব্যবধানটা আবার কমিয়ে চার পয়েন্টে আনার। এজন্য ঘরের মাঠ ইতিহাদে পেপ গার্দিওলার দলকে লড়তে হবে তালিকার দশ নম্বর দল উলভারহাম্পটনের বিপক্ষে। ওদিকে ঘরোয়া শীর্ষ লিগে জয়যাত্রা অব্যহত রেখেছে প্যারিস সেন্ট জার্মেইও (পিএসজি)।
পয়েন্ট তালিকার ১৩ নম্বর দল ব্রাইটন অ্যান্ড হোব অ্যালবিয়নের মাঠে পরশু রাতে ইয়ুর্গুন ক্লপের দলের জয়টা অবশ্য ঠিক লিভারপুলসুলভ ছিল না। এটা ঠিক ব্রাইটন গোল করা তো দূরে থাক, পোস্টেই কোন শট রাখতে পারেনি তারা। কিন্তু ১-০ গোলের ব্যবধানে জয়টা লিভারপুলের জন্য শেষ বাঁশি বাঁজার আগ পর্যন্ত ছিল ভয়ের মধ্যে। ম্যাচের ৫০তম মিনিটে একমাত্র গোলটিও আসে পেনাল্টির সুবাদে। গোলটি করেন দলের মিশরীয় তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। চলতি লিগ মৌসুমে এটি তার টটেনহ্যামের হ্যারি কেইন ও আর্সেনালের পিয়েরে এমরিক আবেমেয়াং এর সঙ্গে যৌথ সর্বোচ্চ ১৪তম গোল আর সব প্রতিযোগিতা মিলে ১৭তম। ৭০ শতাংশ বলের দখল রাখলেও এদিন আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেনি সফরকারীরা। লক্ষ্যে তারা শটই নিতে পারে মাত্র ৩বার।
একই রাতে ঘরের মাঠে দুই অর্ধে পেদ্রো ও উইলিয়ানের গোলে নিউক্যাসলকে ২-১ ব্যবধানে হারিয়ে তালিকার চতুর্থ স্থান আরো শক্ত করেছে চেলসি। পাঁচে থাকা আর্সেনাল এদিন ওয়েস্ট হামের কাছে ১-০ গোলে হেরে যাওয়ায় গানারদের চেয়ে পরিষ্কার ৬ পয়েন্টে এগিয়ে ব্লু খ্যাত চেলসি।
ওদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে ছুটেই চলেছে পিএসজি। আমিয়েঁরের বিপক্ষে এদিন ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে আক্রমণ ত্রয়ীর অন্য দুই ফরোয়ার্ড এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপের সঙ্গে ডিফেন্ডার মারকুইনহোসের গোলে সহজেই আমিয়েঁরের মাঠ থেকে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে টমাস টুখেলের দল। প্রথমার্ধে গোল করতে পারেনি কোন দলই। ৫৭তম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন কাভানি। ৬৬ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আমিয়েঁর ডিফেন্ডার খালেদ আদেনন। সেই সুযোগে ৭০ ও ৭৯ মিনিটে গোল দুটি করেন এমবাপে ও মারকুইনহোস। লিগে এটি এমবাপের সর্বোচ্চ ১৪তম ও সব প্রতিযোগিতা মিলে ১৭তম গোল।
এ নিয়ে মৌসুমে ১৮ ম্যাচের একটিতেও হারেনি পিএসজি; ড্র মাত্র দুই ম্যাচে, বাকি ১৬ ম্যাচেই জয়। দুই ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা লিলির চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন