Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

দুই ইউনিয়নের নির্বাচন পরিচালনায় বাধা নেই

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ফরিদপুর জেলার বোয়ালমারি উপজেলার ১০ নং ময়না ইউনিয়ন ও মাগুরা জেলার ৬ নং মহম্মদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। গতকাল (সোমবার) প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। ফলে এই দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানে বাধা থাকল না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। আদালতে ময়না ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবু জাফর সিদ্দিকীর পক্ষে শুনানি করেন এ এম আমিন উদ্দিন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার সৌমিত্র সরকার। অপরদিকে নির্বাচন স্থগিতের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমীর উল ইসলাম। আদেশের পর সৌমিত্র সরকার সাংবাদিকদের বলেন, দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানে বাধা থাকল না বলে নির্বাচন কমিশন এখন ভোট গ্রহণের জন্য নতুন তারিখ ঘোষণা করতে পারবে।
জানা যায়, ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার ১০ নং ময়না ইউনিয়ন পরিষদ ও মাগুরা জেলার ৬ নং মহম্মদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণের জন্য ২৩ এপ্রিল নির্ধারণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে সীমানা সংক্রান্ত জটিলতা দেখিয়ে নির্বাচন স্থগিত চেয়ে গত ২২ মার্চ ঐ এলাকার ভোটার ওয়াহেদুজ্জামান হাইকোর্টে রিট আবেদন করেন। রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের একটি বেঞ্চ ওই দুই ইউনিয়ের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বারে আদালতে আবেদন করেন নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু জাফর সিদ্দিকী। চেম্বার আদালত বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। গতকাল শুনানি শেষে হাইকোর্টের আদেশ স্থগিত করে এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।