Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মানুষ মানুষের জন্য...

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ব্যাহত শৈত্যপ্রবাহের দাপটে রাজশাহীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ কমছে না। পৌষের শেষে শীত যেন হামলে পড়েছে । দিনভর কনকনে ঠাণ্ডা বাতাসের সঙ্গে সন্ধ্যার পর ঘন কুয়াশা রাতের ঘুমকে হারাম করে দিচ্ছে শীতার্ত মানুষগুলোর। বিশেষ করে পথে-ঘাটে, বাস স্ট্যান্ডে, রেল স্টেশনের প্লাটফর্মে, মসজিদের বারান্দায় রাত্রীযাপন করা ছিন্নমূল মানুষগুলো শীতে কাবু হয়ে পড়েছেন। শীতবস্ত্রের অভাবে রাতে ঘুম আসছে না তাদের। এসকল মানুষের সাহার্য্যে এগিয়ে আসছে বিভিন্ন সামাজিক সংগঠন। থেমে নেই কোথাও কোথাও ব্যাক্তিকেন্দ্রীক সাহার্যের হাতও। আমাদের উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :

সিরাজদিখান (মুন্সগিঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সিরাজদিখানে মুন্সীগঞ্জ ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে উপজেলার রাজনগর ইউনিয়নে ১০০টি অসহায় দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল রোববার দুপুর ১২টায় উপজেলার রাজানগর ইউনিয়নের মিরাপাড়া গ্রামে অসহায় দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণকালে দৈনিক ইনকিলাবের ফটো সাংবাদিক ও ওয়েলফেয়ার ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এস এ মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর শপিং কমপ্লেক্্র মার্কেটের চেয়ারম্যান ও ইসলামী আন্দলনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ মো.আবদুর রহমান। এসময় প্রধান অতিথি গরীবদের মাঝে কম্বল বিতরণ করেন ও এক অন্তঃসত্তা মহিলাকে ও মাদরাসার গরীব ছাত্রীকে বই কেনার জন্য নগত টাকা দেন। এসময় রাজানগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক সবুজ হোসেন বেপারীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ইউপি সদস্য সারোয়ার লস্কর, মেহের আলী , উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক শামীম চৌধুরী চঞ্চল, ,সাংবাদিক দৈনিক ইনকিলাব ইসমাইল খন্দকার,সুব্রত দাস রনক, ইমতিয়াজউদ্দিন বাবুল, সালাউদ্দিন সালমান, গোপাল দাস হৃদয়, আব্দুর রাকিব, মো.শহিদ প্রমুখ।

আখাউড়া উপজেলা সংবাদদাতা জানান, প্রতি বছরের নেয় এবারও শীর্তাত মানুষের খোঁজে ছুটে চলেছেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মীনী সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী ।
গত শনিবার রাতে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ও তার আশপাশ এলাকায় ব্যক্তিগত অর্থায়নে ভাসমান শীর্তাতদের মাঝে প্রায় শতাধিক কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক নাসির উদ্দিন, জালাল হোসেন মামুন, জুটন বণিক, যুবলীগ নেতা মো. হেলাল চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ