Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র.) এর উরস শুরু বুধবার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

উপমহাদেশের অন্যতম সাধক হযরত সৈয়দ শাহ্্ জালাল (র.) এর অন্যতম সহচর হযরত সৈয়দ শাহ্ মোস্তফা শের-ই সওয়ার চাবুকমার (র.) এর ৬৭৮ তম উরস মোবারক বুধবার ১৬ জানুয়ারি থেকে শুরু হবে।
এ উপলক্ষে ১৫ জানুয়ারি বাদ আছর মিলাদ মাহফিল ও জিকির আছকার অনুষ্ঠিত হবে।

সৈয়দ শাহ্ মোস্তফা (র.) এর ৬৭৮ তম উরস উদযাপন পরিষদ দুইদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ মাহফিল, গরু জবেহ, গিলাফ চড়ানো, জিগির আছকার ও শিরনী বিতরণ। বুধবার বাদ এশাহ আখেরি মোনাজাত।
এ উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আশিকান ও ভক্তরা সমাগত হচ্ছেন। মাজার প্রাঙ্গনে প্রতিবারের ন্যায় এবারও মেলার আয়োজন করা হয়েছে।

মেলায় দেশি বিদেশী পণ্যের দোকান বসতে শুরু হয়েছে। নিরাপত্তার ব্যাপারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
উক্ত উরুস মোবারক অনুষ্ঠানের শেষ দিন বাদ এশাহ বিশেষ মোনাজাতে শরীক হওয়ার জন্য ভক্ত ও আশিকানদেরকে বিশেষ অনুরোধ জানিয়েছেন উদ্যাপন পরিষদের মোতাওয়াল্লী ও আহ্বায়ক, সৈয়দ খলিলুল্লাহ ছালিক (জুনেদ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন