Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবারো বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০১ এএম

গতবারের মতো এবারও বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাজে গতিশীলতা আনতে ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে প্রধানমন্ত্রী প্রতিটি মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ২০১৪ সালের ১২ জানুয়ারি সরকার গঠনের পর প্রধানমন্ত্রী বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন করেন।
জানা গেছে, আগামী ১৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনের মাধ্যমে এ কার্যক্রম শুরু করবেন শেখ হাসিনা। এরপর জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করবেন ২৩ জানুয়ারি। পরিদর্শনের সময় বিগত সময়ে হাতে নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাইতে পারেন প্রধানমন্ত্রী। এছাড়া জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী।
গতকাল রোববার সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেককে কৃতজ্ঞতা জ্ঞাপন ও নতুন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে স্বাগত জানাতে আয়োজিত অনুষ্ঠান শেষে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী আগামী ২৩ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন। এ জন্য আমরা প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই বিষয়টি গতকালই আমাদেরকে জানানো হয়েছে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর মন্ত্রণালয় পরিদর্শনের জন্য সিডিউল করেছে তার কার্যালয়। ১৭ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়, ২০ তারিখ আরেকটি মন্ত্রণালয় ও ২৩ তারিখ আমাদের এখানে আসবেন প্রধানমন্ত্রী।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদেও জোট (জাতীয় ঐক্যফ্রন্ট) পেয়েছে মাত্র আটটি আসন। জোটগতভাবে নির্বাচন করলেও একাদশ সংসদে বিরোধীদল হিসেবে থাকছে জাতীয় পার্টি।
গত ৭ জানুয়ারি ৪৬ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। এ মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন।
নতুন মন্ত্রিসভার মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নিয়ে ছয়টি মন্ত্রণালয় ও বিভাগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে রয়েছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ