Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে

প্রথম অফিস করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা পুনর্ব্যক্ত করে বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং এর অর্জনসমূহ সমুন্নত রাখার জন্য সরকার দুর্নীতি বিরোধী লড়াই অব্যাহত রাখবে।
প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবারের মতো পুনঃনির্বাচিত হওয়ার পর গতকাল পিএমও অফিসে তার প্রথম কর্মদিবসে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, যদিও কোন দেশের পক্ষেই শতভাগ দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়, তবে আমাদের সরকারের একটা দায়িত্ব হলো এই দুর্নীতি প্রতিরোধ করা যাতে এটি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে এবং আমাদের সকল সাফল্য ম্লান করে না দেয়।
প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেন, সন্ত্রাসবাদ, দুর্নীতি ও মাদক নির্মূলের ক্ষেত্রে আমাদের যুদ্ধ অব্যাহত থাকবে। শেখ হাসিনা বলেন, টেন্ডার ছিনতাইয়ের ঘটনা দেশে বারংবার ঘটেছে। কিন্তু আমরা দেশকে এই অবস্থা থেকে মুক্ত করতে পেরেছি। প্রযুক্তির বদৌলতে এই সাফল্য এসেছে এবং এটা ডিজিটাল বাংলাদেশের একটা ভাল ফল। এর আগে সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বানে পুস্পস্তবক অর্পণ করে স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এসময় সশস্ত্র বাহিনীর একটি দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়। এ সময় বিউগলে বেজে ওঠে করুন সুর। শিখা অনির্বানে শ্রদ্ধা নিবেদনের পর পরিদর্শন বইতে সই করেন শেখ হাসিনা।
এরপর সশস্ত্র বাহিনী বিভাগে নিজ কার্যালয়ে প্রথম কর্মদিবস কাটান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বেও রয়েছেন। সকালে প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে পৌঁছলে সেনাবাহিনী প্রথান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল মো. নিজাম উদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক এ সময় উপস্থিত ছিলেন। পুপার্ঘ্য অর্পণের পর নতুন মেয়াদে দায়িত্ব পালনে এদিনই প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগে তার প্রথম অফিস করেন। শেখ হাসিনা সশস্ত্র বাহিনী বিভাগে পৌঁছলে তাকে সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও এবং সশস্ত্র বাহিনী বিভাগের মহাপরিচালক অভ্যর্থনা জানান। সেনা, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং পিএসও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগের মাল্টিপারপাস হলে দপ্তরের সর্বস্তরের কর্মকর্তা ও অন্যান্য পদবির সদস্যদের সাথে মত বিনিময়ের পর চা-চক্রে অংশগ্রহণ করেন।#



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    প্রধানমন্ত্রী আপনার প্রতি সম্মান রেখেই বলছি, সাধারণ মানুষ যারা তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত হয়ে যে দুর্নীতির শিকার হলো, সেই দুর্নীতি বাজদের বিরুদ্ধে কি ব্যবস্থা নিবেন?
    Total Reply(0) Reply
  • Tuhin ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    আপনাকে দিয়েই সম্ভব এতে কোন সন্দেহ নাই । তবে প্রায় প্রকল্প তেই ২ হাজার কোটি টাকা হঠাৎ করে ৪ হাজার হয়ে যায় , যেটার কোন যৌক্তিক ব্যখ্যা আমরা দেশবাসী পাই না । অবশ্যই এর পিছনে কোন অনিয়ম থাকতে পারে । আমাদের দেশের টাকার প্রতিটির সঠিক ব্যবহার আমরা চাই ।
    Total Reply(0) Reply
  • মুহাঃ আবুল কালাম আজাদ ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৭ এএম says : 0
    আমি আমার ভোট দিতে পারি নাই, এই দূর্নীতির বিচার আগে হউক।
    Total Reply(0) Reply
  • Aslam Ali ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
    লজ্জা শরম না থাকলে যা হয়, আমি জানি ভোট দিনে হয়, লীগের লোক রাতে ভোট দিয়ে দেয়
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
    লড়াই হবে কি ভাবে ? দুর্নীতি এখন এ দেশে ‘ প্রাতিষ্ঠানিক ‘ রূপ নিয়েছে। এর থেকে মুক্তি নাই
    Total Reply(0) Reply
  • Zulfiqar Ahmed ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৮ এএম says : 0
    মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা নিয়ে যত দুর্নীতি হয়েছে আগে এর বিচার দিয়ে শূরু করুন, তাহলেই বুঝবো আপনারা আসলেই এ বিষয়ে আন্তরিক কি না । আমি মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি এবং ক্রেষ্টে ২ নম্বরীর কথা বলছি আর তা বুঝতে পারছেন আশা করি।
    Total Reply(0) Reply
  • Rezaul Karim ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
    ভোট ডাকাতির কি হবে?
    Total Reply(0) Reply
  • Md Arif Hossain ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
    নিজের নামের ৪ ডজন মামলার হিসাব সবাই জানে। শেয়ার বাজার লুট ও সরকারি ব্যাংকের মূলধন চুরির সাথে জড়িতদের ভোট ডাকাতি করে এমপি মন্ত্রী বানিয়ে যুদ্ধ? ঠিক যেমন বদি ইয়াবার বিরুদ্ধে যুদ্ধ করে!!!
    Total Reply(0) Reply
  • Foysol Ahmed Khan ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    যে সরিষা দিয়ে ভূত তাড়াবেন সেই সরিষায়ই তো ভূত।আপনার মাঝেই তো ভেজাল আপনি ভেজাল মুক্ত হবেন কি ভাব?
    Total Reply(0) Reply
  • Iqbal Ahmed Jonayed ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    আসলে অপরাধের ভারে এতোই অপরাধী হয়ে গিয়েছে যে তার অপরাধকে সে অপরাধ মনে করে না , বরং তাকে যারা অপরাধী বলবে সেই অপরাধ করছে বলে তিনি মনে করেন l আল্লাহ তাকে ও তার মতন দৃষ্টি ভ্রমোদেরকে হেদায়েত করুক এবং আমাদের বাংলাদেশের সকলে হেফাজত করুক
    Total Reply(0) Reply
  • আমিন মুন্সি ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    ACTION IS MORE POWERFUL THAN WORD
    Total Reply(0) Reply
  • আমিন মুন্সি ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    ACTION IS MORE POWERFUL THAN WORD
    Total Reply(0) Reply
  • mohammad rahman ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    ইব্রাহীম খালেদ শেয়ার লুটেরার তালিকা দিয়ে বলেছিলেন বিচার করতে - বিচার হয় নি -এস কে সিনহার বিরুদধে দূর্নীতির খবর জানান হল তার বিচারের প্রক্রিয়া শুরু হয় নি - রিজার্ভ চুরির তদনতই প্রকাশ হয় নি - ক্রেষট সোনা চুরির বিচার হয়নি-- সোনা তামা হওয়ার বিচার হয় নি--- কয়লা চুরি পাথর চুরির কোন খবর আর শোনা যাচছে না - - - - - - - - ০
    Total Reply(0) Reply
  • Sirajul Islam ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
    আমরা ও আপনার সাথে একমত । আগে শেয়ার বাজার, এনজিও, বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, এরমত বড় বড় দুর্নীতি গুলোর বিচার শুরু করুন ।
    Total Reply(0) Reply
  • Jalal Uddin Sarder ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
    যত সাধু কথা বলেন না কেন? আগে সঠিক ভাবে নির্বাচন দিয়ে নির্বাচিত হয়ে বলুন তাহলে মেনেনিব আর নাহলে ভোট ডাকাতির কারনে ইতিহাস আপনাকে ক্ষমা করবে না।
    Total Reply(0) Reply
  • তাসলিমা বেগম ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমি আপনার একজন কট্টর সমালোচক। আপনার অনেক কিছুই আমার পছন্দ হয়না। কিন্তু কথা দিচ্ছি আপনি যদি সত্যিই আগামী ১ বছরের মধ্যে বাংলাদেশে দুর্নীতি প্রায় বন্ধ করে ফেলতে পারেন তাহলে আপনাকে কুর্নিশ জানাতে আমি দ্বিতীয়বার ভাববো না। দুর্নীতি দমনে আপনার সাফল্য কামনা করি আর আপনার সাথেই আছি।
    Total Reply(0) Reply
  • Malik Mlik ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ এখন দুর্নীতির রোল মডেল উন্নয়নে ৫০ কোটি বাজেট হলে ৪০ কোটি ভাগ বাটোয়ারা হয় এই দেশেই আমরা বাস করছি
    Total Reply(0) Reply
  • Aminul ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আমরা বিশ্বাস করি যে আপনি দেশ থেকে দুর্নীতি নির্মূল করতে যথেষ্ট আন্তরিক। তাই বিনীত অনুরোধ করছি যে দুদকের মাধ্যমে সকল মন্ত্রী এমপি ও সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব নেওয়ার উদ্যোগ নিন। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নিন। কাউকেই ছাড় দিবেন না। মনে রাখবেন যে কোন দুর্নীতিবাজই প্রয়োজনের সময় আপনার পাশে থাকবেনা। কারণ দুর্নীতিবাজ মাত্রই স্বার্থপর।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
    গত ১০ বছরে লুটপাটের বিরুদ্ধে তেমন কোন শক্ত অবস্খান দেখা যায় নাই। মন্ত্রী-এমপিদের সম্পদ বৃদ্ধির তদন্তের ব্যবস্থা আগে করা হোক।
    Total Reply(0) Reply
  • Mir Md Mofazzal Hossain ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    দেশের সত্যিকার উন্নয়ন, দেশের মানুষের উন্নয়ন, গরীব নারীদের উন্নয়ন, ডিজিটাল উন্নয়ন, স্বাস্থ্য সেবার উন্নয়ন, কৃষকের উন্নয়ন, মজুরের উন্নয়ন, সরকারী চাকূরিজীবির উন্নয়ন, মাথা পিছু আয়ের উন্নয়ন, রিজার্ভের উন্নয়ন, বিদ্যুতের উন্নয়ন, ইন্টারনেটের উন্নয়ন, ক্রীড়া উন্নয়ন, সব বাহিনীর উন্নয়ন, দেশ সারা বিশ্বের কাছে মাথা ঊঁচু করে চলার উন্নয়ন দিন। এজন্য সকল দুর্নীতিবাজ অপরাধীদের ধরুন। সব দূর্নীতিবাজের শেষ ঠিকানা হোক.. বাংলাদেশ জেলখানা.....ইনশাআল্লাহ !!
    Total Reply(0) Reply
  • Deepak Eojbalia ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    Some people owned a huge money by means of corruption.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৪ জানুয়ারি, ২০১৯, ৬:৫৬ এএম says : 0
    হায়রে দুরভাগা তুদের তো মিত্যায় ভরা জীবন। যাবি কোথায় বল রে দুরভাগা। জীবন করিলে শেষ মিত্যায় ভরা তুদের পেশ। এখন উপায়? জাহান্নাম তুদের শেষ। ইনশাআল্লাহ। দুনিয়ায় হইবে লাঞ্চিত আখেরাতে দুজখ তুদের দেশ। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন