Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেফাজত নেতার ফতোয়া ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ -মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ২:২৫ পিএম | আপডেট : ৪:২৩ পিএম, ১৪ জানুয়ারি, ২০১৯

হেফাজত নেতা আহমদ শফি কর্তৃক মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে অবৈধ ফতোয়ার প্রতিবাদে সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ ঢাকা মহানগর শাখার যৌথ উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সভাপতিত্ব করেন শেখ হানিফ।

মানববন্ধনে বক্তাগণ বলেন, জ্ঞান অর্জন প্রত্যেক মুসলিম ছেলে ও মেয়ের উপর ফরজ (পবিত্র হাদিস শরীফ)। লেখাপড়া প্রতিটি মানুষের জন্য দয়াময় স্রষ্টা ও মহান রাসুল (স:) প্রদত্ত মৌলিক অধিকার। বক্তাগণ বলেন, দয়াময় আল্লাহতাআলা ও প্রাণাধিক প্রিয়নবীর নির্দেশিত লেখাপড়া থেকে মা বোনদের বঞ্চিত রেখে জীবন ধ্বংস করা ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ করা। বক্তাগণ মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে হেফাজত নেতা শফির ইসলাম বিরোধী বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, মেয়েদের লেখাপড়া বন্ধের জন্য হেফাজত নেতার অবৈধ ফতোয়া ইসলাম বিরোধী ও রাষ্ট্রনীতি বিরোধী এবং জীবন ধ্বংসাত্মক অপরাধ।

বক্তাগণ দুনিয়াব্যাপী মিথ্যা ও অবিচারের ধারক নানাবিধ অপশক্তির গ্রাসে রূদ্ধ সত্য ও বিপন্ন জীবনের মুক্তি সাধনায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নির্দেশিত ছেলে-মেয়েদের পড়ালেখার বিষয়ে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তাঁরা প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সর্বজনীন শান্তিময় মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থার লক্ষ্যে ঐক্যবদ্ধ হতে সত্য ও মানবতায় বিশ্বাসী সকল মানুষের প্রতি আহ্বান জানান।



 

Show all comments
  • তাসনীম ১৪ জানুয়ারি, ২০১৯, ৫:৪১ পিএম says : 1
    দুনিয়ামুখী শিক্ষা ফরজ নয়; ফরজ হল অাখিরাতমুখী শিক্ষা। সহশিক্ষা অবশ্যই হারাম।
    Total Reply(0) Reply
  • Muhebullah musrefin ১৪ জানুয়ারি, ২০১৯, ৬:১৪ পিএম says : 0
    বিশ্ব সুন্নী আন্দোলন কে আমি ধন্যবাদ জানাই... শফির বাজে মন্তব্যের প্রতিবাদ করা।
    Total Reply(0) Reply
  • Nurullah ১৪ জানুয়ারি, ২০১৯, ৮:২১ পিএম says : 1
    আল্লামা শফির বক্তব্য যথার্থ
    Total Reply(0) Reply
  • muhibbullah ১৪ জানুয়ারি, ২০১৯, ১০:০৮ পিএম says : 0
    কথাগুলোকে অন্য ব্যাখ্যা না করে সঠিক কথা বলুন।নিজেরা দলাদলি আর করিয়েন না।
    Total Reply(0) Reply
  • jack ali ১৪ জানুয়ারি, ২০১৯, ১০:১৯ পিএম says : 0
    Shame on this type of so called who are dividing muslim Ummah---Beware there are several Ayat Allah warned the serious consequence of dividing the Muslim Ummah--Our Muslim Ummah is One----there is no group---still there is time ---if not Allah will throw you creator of Group will cast into Jahannam.....
    Total Reply(0) Reply
  • ইয়ামিন মাজেদ ১৫ জানুয়ারি, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
    আল্লামা শফীর কথাগুলো বোঝার শক্তি তাদের হয়নি। তিনি মূলত নারীদের শিক্ষার বিরুদ্ধে বলেননি। নারীদের ইজ্জত-আব্রু রক্ষায় আলাদা শিক্ষা প্রতিষ্ঠান নারী শিক্ষিকাদের মাধ্যমে তাদেরকে পাঠদান করার কথা বলেছেন। সহশিক্ষার মাধ্যমে মেয়েরা যে লাঞ্চিত হয় এবং ধর্ষণের শিকার হয় সেগুলো প্রতিহত করার জন্য তিনি দেশের মুরুব্বি হিসেবে কথা গুলো বলেছেন।
    Total Reply(0) Reply
  • আমিনুল ইসলাম ১৫ জানুয়ারি, ২০১৯, ৩:২৬ পিএম says : 0
    সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ ঢাকা মহানগর শাখার যৌথ উদ্যোগে মানববন্ধন আল্লাহর কসম করে বলতেছি যদি এই দেশে ইসলামি শাসন ব্যবস্থা কায়েম থাকত তাহলে এই সুন্নী নামদারী ও ইনসানিয়াতের লেভেল ব্যাবহার করে ইনসানিয়াতকে যারা দংশো করতেছে ও সুন্নাতের খেলাফ চলতেছে তাদের কঠিন থেকে কঠিন বিচার হতো, এরাতো ঐসব ব্যক্তি যারা চোখ থাকার পরেও অন্ধ কানে শুনেও শুনে না অন্তর থাকার পরেও বুজেনা! আল্লামা আহমাদ শফী সাহেব (দাঃবা) এর বক্তব্য বুঝার মত যদি। নুন্যতম ঞ্জান থাকতো তবে আজ এমন দৃশ্য দেখা যেতো না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ