Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ২:৩৭ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর নির্দেশে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের ডেমরার কাজলা এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে নারায়ণগঞ্জ সওজ কর্তৃপক্ষ। সোমবার সকাল ১০টা থেকে এ অভিযান শুরু করা হয়।

গত ১১ জানুয়ারী গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মহাসড়কের পাশে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা ৭ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ দেন সড়ক ও জনপদ কর্তৃপক্ষকে। এরই প্রেক্ষিতে এ উচ্ছেদে অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আলীউল হোসেন।

উচ্ছেদে অভিযানের নেতৃত্বদেন সওজের এস্টেট ও আইন কর্মকর্তা উপ সচিব মোঃ মাহবুবুর রহমান ফারুকী। এসময় উপস্থিত ছিলেন সওজ নারায়ণগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুস সাত্তার।
সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ডেমরা থানার কাজলা এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা কাঁচাবাজার ভেকু দিয়ে গুঁড়িয়ে দিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে সওজ কর্তৃপক্ষ। প্রভাবশালী একটি চাঁদাবাজ চক্র ফুটপাট ও মহাসড়কের কিছু অংশ দখল করে ভাড়া দিয়ে চাঁদা আদায় করত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন