Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

ইরানে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৩:৫০ পিএম

ইরানের রাজধানী তেহরানের পশ্চিমাঞ্চলে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্য দিয়ে যাওয়ার সময় সামরিক বাহিনীর একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়ে ১৫ জন নিহত হয়েছে। দুর্ঘটনার সময় বিমানটিতে ১৬ জন আরোহী ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পর পাইলট বিমানটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ হতাহতের ঘটনা ঘটে। সোমবার ইরান প্রেস নিউজ এজেন্সির দেওয়া টুইটের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে দুবাই ভিত্তিক বার্তা সংস্থা গালফ নিউজ।
ফার্স নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিমানে থাকা এক ফ্লাইট ইঞ্জিনিয়ার বেঁচে গেছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। কেন্দ্রীয় আলবোর্জ প্রদেশের কারাজ এলাকার কাছে ফাথ বিমানবন্দরে বোয়িং বিমানটি বিধ্বস্ত হয়।
সেনাবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, কিরগিজিস্তানের বিশকেক থেকে মাংসের চালান নিয়ে আসছিল বোয়িং ৭০৭ বিমানটি। সোমবার সকালে ইরানের আলবুর্জ প্রদেশের ফাত বিমানবন্দরে জরুরি অবতরণের সময় বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটি জরুরি অবতরণের চেষ্টার করলে রানওয়ের শেষপ্রান্তে একটি দেয়ালে ধাক্কা লাগে এবং এতে আগুন ধরে যায়। ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রাজধানী তেহরানের কাছে কারাজ বিমানবন্দরে বিমানটি অবতরণের চেষ্টা করে কিন্তু তার আগেই এটি নিয়ন্ত্রণ হারিয়ে বিধ্বস্ত হয়।



 

Show all comments
  • jack ali ১৪ জানুয়ারি, ২০১৯, ৯:৫৭ পিএম says : 0
    Nobody talks about who initiated War in yemen----------Iran is 100% responsible---Huthi is merciless toward sunni muslim+++they kill them like bird and torture they mercilessly---they are 100% responsible for destruction of Yemen????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন