Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ভারতে পাক হাইকমিশন কর্মকর্তা আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৩:৫১ পিএম

ভারতের নয়াদিল্লিতে অবস্থিত পাকিস্তান হাইকমিশনের এক কর্মকর্তাকে আটক করেছে দিল্লি পুলিশ। পরবর্তীতে এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামাবাদ। এর মাধ্যমে নয়াদিল্লি ভিয়েনা কনভেনশন লঙ্ঘন করেছে বলেও অভিযোগ করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয় কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম দ্য ডন।
পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবি, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তান হাইকমিশনের এক কর্মকর্তাকে ভারতীয় কর্তৃপক্ষ আটক করেছে। পরবর্তীতে এ কর্মকর্তাকে বেশ কয়েক ঘণ্টা আটকে রাখার পর তার কাছ থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।
ইসলামাবাদের কূটনীতিকদের মতে, বিদেশি কূটনীতিকের সঙ্গে ভারত সরকারের এমন আচরণ ভিয়েনা কনভেনশনের সুস্পষ্ট লঙ্ঘনের সামিল। পাক সরকার নয়াদিল্লির এমন কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানাচ্ছে।
এ দিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে বলা হয়, নয়াদিল্লির একটি মার্কেটে কেনাকাটার সময় ভারতীয় এক নারীর সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন সেই হাইকমিশন কর্মকর্তা। এ ঘটনায় নারীটি স্থানীয় থানায় অভিযোগ করলে পুলিশ কর্মকর্তারা তাকে আটক করেন।
উল্লেখ্য, পুলিশ স্টেশনে অভিযোগকারীর কাছে ক্ষমা চাওয়ার পর এ হাইকমিশন কর্মকর্তাকে ছেড়ে দেওয়া হয়। যদিও ভারত সরকারের দাবি, তাকে কখনোই আটক করা হয়নি।



 

Show all comments
  • Shahinur islam ১৫ জানুয়ারি, ২০১৯, ৯:০৬ এএম says : 0
    Asole narimanos dara balo manosder k dorbol kora.henosto kora.mansomman nosto kora kob sohoj upie.india jane nari manos dara balo manos k dorbol koraja.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ