Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালদীঘি ময়দানে গাউছুল আজম কনফারেন্স শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৪:১৪ পিএম

চট্টগ্রামের লালদীঘি ময়দানে শুরু হয়েছে ঐতিহাসিক গাউছুল আজম কনফারেন্স। নির্ধারিত সময়ের আগে সোমবার বেলা ১টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বর্ণাঢ্য এ কনফারেন্স শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন মাওলানা মোঃ ফোরকান। মাহফিলকে ঘিরে লালদীঘি ময়দান ও আশপাশের এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। মহানগরী ও জেলার বিভিন্ন এলাকা থেকে বাসে, হেঁটে ধর্মপ্রাণ মানুষ লালদীঘি ময়দানের মাহফিলে যোগ দিচ্ছেন।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে মাহফিলে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবারের পীরে কামেল হযরত আল্লামা অধ্যক্ষ ছৈয়দ মুনির উল্লাহ আহমদী প্রধান মেহমান এবং দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়া বিশিষ্ট শিক্ষাবিদ, আলেম-মাশায়েখ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ মাহফিলে বিশেষ অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত আছেন।
লালদীঘি ময়দানে সুউচ্চ ও দৃষ্টিনন্দন মঞ্চে ইসলামের বিভিন্ন বিষয়ে জ্ঞানগর্ভ বক্তব্য রাখছেন আলেম-মাশায়েখগণ। লালদীঘি ময়দানে বিপুল লোক সমাগম হয়েছে। মাহফিলে এরমধ্যে মাওলানা সেকান্দর আলী, মাওলানা এমদাদুল হক মুনিরী, আল্লামা বদিউল আলম আহমদীসহ আলেম-মাশায়েখগণ বক্তব্য রেখেছেন। কনফারেন্স স্থলেই নামাজে জোহর ও আসর আদায় করেন কনফারেন্সে সমবেতরা। লালদীঘি আশপাশের এলাকায় ট্রাফিক পুলিশের পাশাপাশি যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে মুনিরীয়া যুব তবলীগ কমিটির সুশৃঙ্খল স্বেচ্ছাসেবক বাহিনী মোতায়েন রয়েছে। নগরীর প্রায় প্রতিটি প্রবেশপথে তাদের তৎপরতা দেখা যাচ্ছে। মাহফিলকে ঘিরে বন্দরনগরীতে পবিত্র এক উৎসবের আবহ। মাহফিল চলবে গভীর রাত পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাউছুল আজম কনফারেন্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ