Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেটলাইফের নতুন প্রেসিডেন্ট ও সিইও মিশেল এ খালাফ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৫:৪৩ পিএম

মেটলাইফের নতুন প্রেসিডেন্ট ও সিইও নির্বাচিত হয়েছেন মিশেল এ খালাফ। বর্তমানে ইউ এস বিজনেস এ্যান্ড ইএমইএ-এর প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মিশেল এ খালাফ-এর নাম মেটলাইফ-এর নতুন প্রেসিডেন্ট ও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) হিসেবে ঘোষণা করেছে মেটলাইফ ইনকর্পোরেশনের পরিচালনা পরিষদ। এছাড়া মেটলাইফ বোর্ডের সদস্য হিসেবেও আগামি মে মাসের ১ তারিখ থেকে খালাফের পদবী কার্যকর হবে।

মেটলাইফের বর্তমান চেয়ারম্যান, প্রেসিডেন্ট ও সিইও স্টিভেন এ ক্যান্ডারিয়ান আগামি ৩০ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করে অবসর গ্রহণ করবেন। তার অবসর গ্রহণের পর মেটলাইফের নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হবেন প্রতিষ্ঠানটির বর্তমান ইন্ডিপেন্ডেন্ট লিড ডিরেক্টর গ্লেন হাবার্ড।

মিশেল খালাফ তার প্রতিক্রিয়ায় বলেছেন, আমার প্রতি বোর্ড যে আস্থা স্থাপন করেছে সে ব্যাপারে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি এবং সুপ্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি নেতৃত্ব দেয়ার ব্যাপারে উচ্ছসিত বোধ করছি। রাজস্ব বৃদ্ধি, নিজেদের কর্মকান্ডের সর্বোচ্চ উপযোগিতা নিশ্চিত করা এবং ব্যয় সংক্রান্ত শৃঙ্খলা আরো শক্তিশালী করার মাধ্যমে আমরা আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আরো সফল হবো। এতে করে আমরা গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতি পূরণ, কর্মীদের জন্য আরো বেশি সুযোগ তৈরি এবং অংশীদারদের উল্লেখযোগ্য আয় নিশ্চিত করতে পারবো।

গত ২০১১ পর্যন্ত মেটলাইফের ইএমইএ-এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন খালাফ, এর সাথে ২০১৭ সালের জুন মাসে যুক্ত হয় যুক্তরাষ্ট্রে ব্যবসার গ্রুপ বেনিফিটস, রিটায়ারমেন্ট এন্ড ইনকাম সল্যুশন এবং প্রপার্টি ও ক্যাসুয়াল্টি ব্যবসার দায়িত্ব। এর আগে তিনি মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়া (এমইএসএ) অঞ্চলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে দায়িত্বরত ছিলেন। উল্লেখ্য, গত ২০১০ সালে আমেরিকান ইন্টারন্যাশনাল গ্রুপ (এ আই জি)-এর কাছ থেকে আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী (অ্যালিকো) অধিগ্রহণের সময় মেটলাইফে যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেটলাইফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ