Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

ভোলায় আগুনে ৩৭ দোকান পুড়ে ছাই, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৬:১৯ পিএম

ভোলা সদরে পরানগঞ্জ বাজারের কাজী মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৭টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার রাত আড়াইটার দিকে কাজী মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে প্রায় কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার পরানগঞ্জ বাজারের কাজী মার্কেটের একটি দোকান থেকে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিয়ান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষনে কাজী মার্কেটের কাপুড়ের দোকান, সার, প্লাস্টিক, স্বর্ণ, ফার্মেসী, কম্পিউটার, ইলেকট্রনিক, কসমেটিকস এর দোকান সহ ৩৭টি দোকান আগুনে পুড়ে ভস্মিভূত হয়। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
ভোলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বৈদ্যুতিক শটসার্কিট থেকে কাজী মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ৩৭টি দোকান পুড়ে যায়। এতে আনুমানিক দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। উল্লেখ গত শনিবার ভোলা জংশনে অাগুন লেগে ৩৫ দোকান পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

১৮ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন