Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

ইকুয়েডরের পুনর্বাসন কেন্দ্রে আগুন, ১৭ জনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৮:৪২ পিএম

ইকুয়েডরের একটি মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রে হওয়া অগ্নিকাণ্ডে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১৭ জন। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ১২ জন। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটেন ভিত্তিক সংবাদ মাধ্যম স্কাই নিউজ।
প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার দেশটির বৃহত্তম শহর গুয়াইয়াকিলের একটি পুনর্বাসন কেন্দ্রে এ হতাহতের ঘটনা ঘটে। সে সময় বেশ কয়েকজন রোগী ক্লিনিকের তোশকে আগুন ধরিয়ে পালিয়ে যায়।
এক টুইট বার্তায় ইকুয়েডরের প্রেসিডেন্ট লেনিন মোরেনো এ অগ্নিকাণ্ডের শিকার হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করেছেন। প্রেসিডেন্ট মোরেনো সেই টুইট বার্তায় বলেন, ‘এ ঘটনার সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। তাদের প্রত্যেককে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।’
এ দিকে শহরের পুলিশ প্রধান তানিয়া ভ্যারেলা বলছেন, ‘মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র চালানোর প্রয়োজনীয় অনুমতিপত্র ছাড়াই চলছিল সেই ক্লিনিকটি। দেশটিতে এমন অসংখ্য অস্থায়ী চিকিৎসা কেন্দ্র রয়েছে।’
অপরদিকে গুয়াইয়াকিলের দমকল বিভাগের মতে, পুনর্বাসন কেন্দ্রটিতে থাকা রোগীদের ওপর বিভিন্ন সময় অবহেলার প্রমাণ পাওয়া গেছে। ক্লিনিকটির মালিক এবং যারা এর সার্বিক পরিচালনার সঙ্গে যুক্ত তাদের প্রত্যেককে গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

১৮ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন